তালায় জুমার নামাজ পড়া অবস্থায় মুসল্লীর মৃত্যু

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২১


বি এম বাবলুর রহমান (তালা-সাতক্ষীরা)

তালায় পবিত্র জুম্মার নামাজ আদায় করার সময় সিজদায় পড়ে আর উঠতে পারিনি। সিজদায় থাকা অবস্থায় মৃত্যু বরন করেন মুসুল্লি মোমিন গাজী (ইন্নিলিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শুক্রবার (২৭ আগস্ট) মসজিদে জুম্মার নামাজ পড়তে যেয়ে মসজিদের ভিতরে মোমিন গাজী (৫৮) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। মরহুম তালা উপজেলার জেয়ালা নলতা গ্রামের মৃত ইব্রাহিম গাজীর ছেলে।

মোমিন গাজীর ভাইপো শাহাবুদ্দিন বিশ্বাস জানান আমার চাচা আনুমানিক ১২ টা দিকে প্রতিদিনের মতো আজকে ও জুম্মার নামাজ পড়তে যাই খেজুর বুনিয়া বাজারের মসজিদে। পরবর্তীতে আমরা জানতে পারি যে আমার চাচা নামাজ পড়া অবস্থায় মসজিদে ভিতরে মৃত্যুবরণ করেছে।
এ বিষয়ে মসজিদের মুসল্লির রমজান শেখ জানান আমার পাশে মোমিন গাজী প্রথমে চার রাকত সুন্নাত নামাজ পড়ার সময় দুই রাকাত শেষে সিজায় যেয়ে আর উঠেনি।
কিছুক্ষণ পর সিজদা থেকে উঠতে না দেখে মুসুল্লিরা সবাই তাকে ডাকা ডাকি করে কোন সাড়া না পেয়ে। তাকে উঠানোর চেষ্টার সময় কোন নড়াচড়া না করায় বুঝতে পারলাম তিনি মারা গেছেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার এক ছেলে মালয়েশিয়া থাকেন আছেন।মরহুমের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
মরহুমের আত্মার শান্তি কামনায় তালা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম শোক বিবৃতি প্রদান করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।