তৈকাথাং ত্রিপুরা পল্লীতে ‘আশা হফনুং ফর বাংলাদেশ’র উদ্যোগে স্থাপিত স্কুলের শুভ উদ্বোধন

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার প্রত্যন্ত তৈকাথাং এলাকায় “আশা হফনুং ফর বাংলাদেশ’ অর্থায়নে শিক্ষা উন্নয়ন সংস্থার সার্বিক তত্ত্বাবধানে ১২লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত তৈকাথাং আশা হফনুং বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২০আগস্ট) দুপুরে নব-নির্মিত বিদ্যালয়টি আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আশা হফনুং বিদ্যালয়টি শুভ উদ্বোধন করেন ‘আশা হফনুং ফর বাংলাদেশ’র চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শাকিল।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রাজেন্দ্র ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ‘মানুষের জন্য আমরা’ এর সাধারণ সম্পাদক যোগেন্দ্র নাথ সরকার, শিক্ষা উন্নয়ন সংস্থার সমন্বয়ক নবলেশ্বর দেওয়ান (লায়ন), শিক্ষা উন্নয়ন সংস্থার সদস্য ও সংগঠক সূর্য্যব্রত ত্রিপুরা, স্থানীয় ইউপি সদস্য মলেন্দ্র লাল ত্রিপুরা, ভূমিদাতা ধন মোহন ত্রিপুরা ও তৈকাথাং মৌজার হেডম্যান রামানন্দ রোয়াজা। এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য করেন্দ্র লাল ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন রাজেন্দ্র ত্রিপুরা।

বক্তারা বলেন, বিদ্যালয়কে প্রতিষ্ঠা করার চেয়ে টিকিয়ে রাখা খুবই কঠিন। তাই বিদ্যালয়টিকে মানসম্মত শিক্ষায় মর্যাদা দিতে ছাত্র-শিক্ষক-অভিভাবকসহ সম্মিলিত প্রচেষ্টায় টিকিয়ে রাখতে হবে। বিদ্যালয়ে পড়াশোনা করে শিক্ষার্থীরা যাতে দেশ, সমাজ ও জাতির কল্যাণমূলক কাজে নিয়োজিত করতে পারে এই আশা ব্যক্ত করেন বক্তারা।

এসময় শুভ উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘আশা হফনুং ফর বাংলাদেশ’র চেয়ারম্যান এর সফরসঙ্গী মোঃ আকরাম হোসেন, জান্নাতুল ফেরদৌস, হিনি হোসাইন, মোহাম্মদ সৈয়দ, শিক্ষা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা, নয় মাইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপু ত্রিপুরা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুষ্পলিকা ত্রিপুরাসহ স্থানীয় বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ও পাড়ার গণ্যমান্য ব্যক্তিরা।