দল ঘোষণা করলো ওয়েস্ট ইন্ডিজ ; যাচ্ছেন না ডোয়াইন ব্রাভো

প্রকাশিত: 4:16 PM, June 5, 2020

ক্রিকেট ফিরছে মাঠে। বহুল প্রতিক্ষার পর অবশেষে ইংল্যান্ড এ শুরু হবে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ।এরই মধ্যে দল ও ঘোষণা করে ফেললো ওয়েস্ট ইন্ডিজ।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ বিরতি দিয়ে অবশেষে জুলাইতে মাঠে ফিরতে যাচ্ছে ক্রিকেট। ইংল্যান্ডে এই সফরের জন্য ক্রিকেটদের জোর করা হবে না বলে আগেই জানিয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। বেছে নেওয়ার সুযোগ থাকায় সফর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন তিন ক্রিকেটার—ডোয়াইন ব্রাভো, শিমরন হেটমেয়ার ও কেমু পল।

আগামী জুলাইয়ে শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজের জন্য বুধবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজের বোর্ড। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন তরুণ পেসার শেমার হোল্ডার ও অলরাউন্ডার এনক্রুমাহ বোনার।

প্রায় তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর মাঠে নামতে যাচ্ছে ক্রিকেটাররা। চোটের দুশ্চিন্তার কথা ভেবে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ১১ জনকে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। অভিজ্ঞ পেসার শ্যানন গ্যাব্রিয়েল, ব্যাটসম্যান সুনিল আমব্রিস ও পেসার ওশেন টমাস আছেন এই দলে।

চার্টার্ড ফ্লাইটে চড়ে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দিবে ওয়েস্ট ইন্ডিজ দল। শুরুতে ক্যারিবিয়ানরা থাকবেন ওল্ড ট্র্যাফোর্ডে। সেখানে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকার পর এক সপ্তাহ অনুশীলন করবেন তারা।

এরপর প্রথম টেস্ট খেলতে যাবেন তারা সাউদাম্পটনে। ম্যাচটি শুরু আগামী ৮ জুলাই। পরের দুই ম্যাচ হবে ওল্ড ট্র্যাফোর্ডে, ১৬ জুলাই ও ২৪ জুলাই থেকে। সব ম্যাচই হবে দর্শক শূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলঃ 

জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শেমার হোল্ডার, জেসন হোল্ডার (অধিনায়ক), শেই হোপ, আলজারি জোসেফ, রেমন রিফার, কেমার রোচ।