দীঘিনালায় টিএসএফ কর্তৃক কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা ও পাঠ্যবই বিতরণ

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

“ঐক্য শিক্ষা প্রগতি ” এই তিনটি মূলনীতি এবং শ নিজস্ব সংস্কৃতি,ঐতিহ্য ও অধিকার রক্ষায় শিক্ষা,সাংস্কৃতিক ও সামাজিক আন্দোলন গড়ে তুলুলন” এই স্লোগানকে সামনে রেখে বাত্রিকস দীঘিনালা শাখা’র সহযোগিতায় ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, দীঘিনালা শাখা কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও একাদশ শ্রেণীর পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

শনিবার(৯এপ্রিল) সকাল সাড়ে ১০টায় কুজেন্দ্র মল্লিকা মডার্ণ কলেজের অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় টিএসএফ দীঘিলানা উপজেলা শাখা’র সভাপতি দলিনা ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রধান উপদেষ্টা নলেন্দ্র লাল ত্রিপুরা এবং উদ্বোধক হিসেবে ছিলেন বিটিকেএস’র সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু।

অনুষ্ঠানে দীঘিনালা শাখা’র টিএসএফ’র সাধারণ সম্পাদক বিশ্ব ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথি’র নলেন্দ্র লাল ত্রিপুরা বলেন,ফুলকে সকলেই ভলোবাসে।ফুলকে ভালোবাসেনা এমন মানুষ পৃথিবীতে নেই। তাই ফুলকে ভালোবাসুন,এই ফুলের মত করে নিজেকে ভালোবাসুন।নিজের পরিবারকে ভালোবাসুন,তারপর নিজের জাতি এবং দেশকে ভালোবাসুন।আত্ম-বুদ্ধিমত্তা নিয়ে নিজেদেরকে গড়ে তুলুন।পৃথিবী বদলে গেছে,যা কিছু দেখি সবই ভালো লাগে।ভালোবাসা ছাড়া কাউকে অনুধাবন করতে পারবেনা,কাউকে ভাবতে পারবেনা।প্রত্যেক মানুষের এই ভালোবাসা ও সঠিক পথে সু-পরিবর্তনের মূল চাবিকাঠি হলো শিক্ষা।শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়তির কথা ভাবা যায় না।তাই শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই।

তিনি আরো বলেন,একটা বইয়ের মূল্য ১০জন ভালো বন্ধুর সমান ও ১০ টা বইয়ের মূল্য ১’শত ভালো বন্ধুর সমান।কাজেই তোমাদেরকে আজকে বিনামূল্যে যে বই দেয়া হচ্ছে,বাসায় ফেলে না রেখে মনোযোগ দিয়ে পড়বে।তোমরা নতুন প্রজন্মরাই একদিন নিজের পরিবার,সমাজ এবং দেশের হয়ে নেতৃত্ব দিবে।এর জন্য শিক্ষিত হতে হবে।

এছাড়াও শিক্ষার্থীদের উদ্দেশ্যে নানান ধরনের শিক্ষনীয় ও উপদেশমূলক বক্তব্য দেন কুজেন্দ্র মল্লিকা মডার্ণ কলেজের অধ্যক্ষ সাধন ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠুসহ আরো অনেকে।বক্তারা বলেন বিটিকেএস এবং টিএসএফ একসাথে ও সম্মিলিতাবে জাতি এবং সমাজের জন্য কাজ করবেন বলে আশ্বাস ব্যক্ত করেন।পরে বাত্রিকস দীঘিনালা শাখা’র সভাপতি ঘনশ্যাম ত্রিপরা টিএসএফ অফিস নির্মাণের জন্য জমি দান করার আশ্বাস দেন।

এ সময় বাত্রিকস দীঘিনালা উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক বিভাস ত্রিপুরা,কমিটির তথ্য প্রচার সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক সিরস কান্তি ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম,বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খঞ্জন জ্যোতি ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম,বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির তথ্য প্রচার সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক), উপজেলা শাখা’র টিএসএফ নেতৃবৃন্দ, শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।