দুঃস্থ-মানসিক ভারসাম্যহীনদের উন্নত চিকিৎসা সেবায় খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পৌরসভা

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির সেনা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় ও সদর পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় দুঃস্থ-মানসিক ভারসাম্যহীনদের মাঝে মানবিক সহায়তা ও উন্নত চিকিৎসা লক্ষ্যে সেবা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৩সেপ্টেম্বর) সকাল ১১টা ৩০মিনিটে খাগড়াছড়ি পৌরসভার অডিটোরিয়ামে দুঃস্থ-মানসিক ভারসাম্যহীনদের মাঝে মানবিক সহায়তা ও উন্নত চিকিৎসা লক্ষ্যে সেবা প্রদান অনুষ্ঠান করা হয়।

এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি মেজর (জিটুআই)জাহিদ হাসান,ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, জেলা সমাজ সেবা কার্যালয়ের প্রফেশান অফিসার কীর্তি বিজয় চাকমা,প্যানেল মেয়র পরিমল দেবনাথ, মানিক পাটোয়ারীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মেজর জাহিদ হাসান বলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার স্যারের নির্দেশে খাগড়াছড়ি পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় ও সমাজসেবার সহযোগিতায় কাজটি করতে সম্ভব হয়েছে।যেকোন কঠিন কাজে যৌথ প্রচেষ্টায় সহজে করা যায়। একত্রে কাজ কারলে যেকোন কঠিন কাজ ও সহজ হয়ে যায়।একতাই শক্তি,একতাই মুক্তি।
এই বিষয়টি মাথায় রেখে সকলকে কাজ করে যেতে হবে।আমাদের এই মানবিক কাজটি ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

অনুষ্ঠান শেষে জেলার বিভিন্ন এলাকা থেকে ৫জন দুঃস্থ ও মানসিক ভারসাম্যহীনকে বিভিন্ন উপায়ে পৌরসভার মাঠে এনে প্রথমেই  তাদেরকে স্নান করিয়ে দেয়া হয়। এরপর তাদের সবাই কে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেলা সমাজসেবা অফিসের  তত্ত্বাবধানে পাবনায় মানসিক হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য পাঠানো হয়েছে।