দুই অসহায়ের মাঝে হুইল চেয়ার পৌঁছিয়ে দিল,খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয়

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদরের দক্ষিণ গঞ্জপাড়ার মোঃ হাসেন আলী(৪৬) ও এপিবিএন এলাকার মঞ্জু রাণী পাল(৫৮) নামে ২প্রতিবন্ধীর আবেদনের প্রেক্ষিতে বাড়িতে গিয়ে তাদের কাছে হুইল চেয়ার পৌছে দিল শহর সমাজসেবা কার্যালয়।

বৃহস্পতিবার (২৮অক্টোবর) দুপুরের দিকে তাদের বাড়িতে গিয়ে ২জনের মাঝেন দুটি হুইল চেয়ার হস্তান্তর করা হয়।এসময় উপস্থিত ছিলেন গোলাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা,শহর সমাজসেবা কর্মকর্তা মোঃনাজমুল আহসান, সমাজসেবক শাহাবুদ্দিন,এসময় উপস্থিত ছিলেন অত্র এলাকার বিশিষ্ট সমাজসেবক নুর মোহাম্মদ ও বিশিষ্টজনেরা।

বিতরণকালে শহর সমাজসেবা কর্মকর্তা মোঃনাজমুল আহসান জানান, ২জন অসহায় ও দরিদ্র প্রতিবন্ধী ব্যক্তির হুইল চেয়ারের আবেদন পাওয়ার পর আমরা তা দেয়ার উদ্যোগ গ্রহণ করি এবং দ্রুত সময়ের মধ্যে চেয়ার দুটি তাদের বাড়িতে গিয়ে তাদের কাছে হস্তান্তর করেছি। এতে তাদের চলাফেরায় কিছুটা হলেও স্বাচ্ছন্দ্য ফিরে আসবে। খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয় সবসময় অসহায় মানুষের কাছে সহজে ও দ্রুত সেবা পৌছে দিতে অঙ্গীকারাবদ্ধ।

জানা যায়,দক্ষিণ গঞ্জপাড়ার মো:হাসেন আলী (৪৬),পেশায় দিনমজুর।তিনি এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুই পা হারিয়ে প্রতিবন্ধী হয়ে পড়েন। সদর হাসপাতালে চিকিৎসাকালে তিনি শহর সমাজসেবা কর্মকর্তা কাছে একটি হুইল চেয়ারের জন্য সমাজসেবক শাহাবুদ্দিনের মাধ্যমে আবেদনের প্রেক্ষিতে শহর সমাজসেবা কার্যালয় আজ তার কাছে একটি হুইল চেয়ার হস্তান্তর করা হয়।

অপরদিকে,এপিবিএন এলাকার মঞ্জু রানী শীল (৫৮),ক্যান্সার আক্রান্ত হওয়ায় একটি পা কেটে ফেলতে হয়। বার্ধক্যের ভারে জর্জরিত দরিদ্র মঞ্জু রানী ঠিকমত চলাফেরা করতে পারেন না। স্বামী দিনমজুর। তাই সমাজসেবক নুর মোহাম্মদের মাধ্যমে একটি হুইল চেয়ারের আবেদন জানান শহর সমাজসেবা কার্যালয়ে। আজ শহর সমাজসেবা অফিসার তার বাড়িতে এসে হুইল চেয়ারটি হস্তান্তর করেন।