দূর্গম হ্লাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা সামগ্রী বিতরণ

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক|খাগড়াছড়ি প্রতিনিধি।।

দূর্গম হ্লাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবার ও ১৭টি অস্বচ্ছল পরিবারের মাঝে সহায়তা সামগ্রী বিতরণ করেছেন।
অগ্নিকান্ডে সেখানকার বাসিন্দাদের সহায় সম্পত্তি এক নিমিষেই হয়ে ছাই হয়ে যায়। এতে ৭০টির বেশি পরিবার সহায় সম্বল হারিয়ে বৃষ্টির দিনে খোলা আকাশের নিচে বহু কষ্টে মানবেতর দিন যাপন করতে হয়েছে।ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা সামগ্রী নিয়ে বাংলাদেশী মালয়েশিয়া প্রবাসী “মারমা কমিউনিটি অফ মালয়েশিয়া” সংগঠনের সাধারণ সম্পাদক কংহলাপ্রু মারমা প্রচেষ্টার মাধ্যমে এবং পুরাতন কমিটি সদস্যদের উদ্যোগে ত্রাণ সামগ্রী নিয়ে দুর্গম এলাকা হ্লাকোয়া তালুকদার পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০ টি পরিবার এবং অস্বচ্ছল ১৭টি পরিবারসহ মোট ৮৭ পরিবারের মাঝে সহায়তা সামগ্রীর মধ্যে রয়েছে ১০কেজি চাউল ও ১হাজার টাকা।সহায়তা সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে এক অনন্য মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে MCM সংগঠনটি।
এসময় সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “মারমা কমিউনিটি অফ মালয়েশিয়া” সংগঠনে সাবেক সহ-সভাপতি মংক্যচিং মারমা,
সাবেক সাংগঠনিক সম্পাদক-হলাগ্য মারমা, সাবেক অর্থ সম্পাদক-ম্রাথইং মারমা, এবং বিএমএসসি সাবেক সাধারণ সম্পাদক মংক্যথোয়াই মারমা এবং বিএমএসসি বাঙ্গালহলিয়া শাখা সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
“মারমা কমিউনিটি অফ মালয়েশিয়া” এর অর্থায়নে এই সহায়তা সামগ্রী ও নগদ অর্থ সহায়তা পেয়ে ৮৭ টি ক্ষতি পরিবার ক্ষণিকের জন্য মুখে হাসি ফুটেছে।যদিও এই সহায়তা সামগ্রী টা ক্ষণিকের জন্য।

প্রসঙ্গত,গত ১৮ই মে বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় তালুকদার পাড়া রাত আনুমানিক রাত ১ টার দিকে হ্লাকোয়া তালুকদার পাড়ায় আকস্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকান্ডের ঘটনায় তালুকদার পাড়ায় প্রায় ৭০ টি বেশি পরিবার ক্ষতিগ্রস্ত হয়।