দেশের চিকিৎসা ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে: রিজভী

প্রকাশিত: 4:52 PM, June 19, 2020

করোনাভাইরাস আতঙ্কে মানুষ বিপর্যস্ত ও আতঙ্কিত। করোনা ভীতিতে আচ্ছন্ন দেশের জনগণ। প্রতিদিন মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল অবস্থায় জনমনে আতঙ্ক ও উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, দেশের চিকিৎসা ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। হাসপাতালগুলোতে ভেন্টিলেটর, আইসিইউ ও করোনা পরীক্ষার ব্যবস্থা সারাবিশ্বের মধ্যে সর্বনিম্ন। করোনা পরীক্ষার রিপোর্ট পেতে ১৫ দিন পর্যন্ত সময় লাগছে। ল্যাবে নমুনার স্তূপ জমা হয়ে আছে।
তিনি আরও বলেন, দেশের বর্তমান স্বাস্থ্যখাতের দুর্দশায় প্রমাণিত হয় যে, সরকার জনগণের সঙ্গে বছরের পর বছর ধরে ধাপ্পাবাজি করে আসছে। ৬৪ জেলার মধ্যে ৪৭টি জেলাতেই ইনটেন্সিভ কেয়ার ইউনিট নেই। করোনাভাইরাসের এই মহামারির সময়ে মানুষের জীবনের বিনিময়ে স্বাস্থ্যখাতের বিপন্ন ও ভঙ্গুর ছবি প্রকাশ হয়ে পড়েছে।
রিজভী বলেন, আওয়ামী সরকারের বারবার একইরকম প্রতিশ্রুতি ‘কাজীর গরু কেতাবেই থাকছে, গোয়ালে নেই’ এর মতো। বিএনপি দুর্নীতি-দুরাচারের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তখনই পেছনে লেলিয়ে দেয়া হয়েছে র‍্যাব-পুলিশকে। আর অপবাদ দেওয়ার জন্য গণমাধ্যমকে বাধ্য করা হচ্ছে।