দেশের সম্মান উজ্জ্বল করতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাইনিজ ভাষা শিক্ষা ও হাউজ কিপিং কোর্সের শুভ উদ্বোধন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলাপরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

বৃহস্পতিবার(২সেপ্টেম্বর) সকাল ১১টায় খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে চাইনিজ ভাষা শিক্ষা ও হাউজ কিপিং কোর্সের উদ্বোধন শুভ উদ্বোধন করা হয়।এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলাপরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, দেশে-বিদেশে নিজেদের প্রতিষ্ঠিত করে গড়ে তোলার পথ সুগম হচ্ছে। তাই দক্ষতা অর্জন অপরিহার্য্য। আত্ম-কর্মসংস্থান সৃষ্টিতে সকল স্তরের নারীদের এগিয়ে আসতে হবে। সেই সাথে লক্ষ অর্জনে জন্য নিজেদের কারিগরি প্রশিক্ষণ গ্রহণ ও প্রশিক্ষিতদের বিকল্প নেই বলে জানান।

এসময় তিনি আরো বলেন, উন্নত রাষ্ট্রগুলোতে নারীরা ও সমান তালে কর্ম দক্ষতায় এগিয়ে যাচ্ছে। তাই আমাদের এদেশের নারী ও পুরুষদের উন্নয়ন রাষ্ট্রগুলোর সাথে তাল মিলিয়ে মাথা উঁচু করে দাঁড়ানোসহ দেশের সম্মান উজ্জ্বল করতে কারিগরি প্রশিক্ষণের কোন বিকল্প নেই। 

জানা যায় খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ৬টি ট্রেডে ১৯০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ চলমান রয়েছে। একই সাথে মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইন্টেনেন্স এসইআইপি শুরু করা হয়।

এ সময় খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সোহেল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব প্রমুখ।