দেশে করোনায় মৃত্যু ২২ হাজার ছাড়ালো

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২১

দেশে করোনাভাইরাসে মৃত্যু ২২ হাজার ছাড়িয়েছে। গত ২ আগস্ট দেশে মৃত্যু ২১ হাজারের ঘর অতিক্রম করে। ওইদিন পর্যন্ত মারা যায় ২১ হাজার ১৬২ জন। মাত্র ৪ দিনে এই সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ২৪৮ জন। গতকাল এ যাবতকালের সর্বোচ্চসংখ্যক ২৬৪ জন মারা গিয়েছিল। গতকালের চেয়ে আজ ১৬ জন কম মারা গেছেন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৩৮ ও নারী ১১০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ১৫০ জনে । আজ নতুন আক্রান্ত হয়েছে ১২ হাজার ৬০৬ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ। গতকালও মৃত্যুর হার একই ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৮২২ জন, ৬৬ দশমিক ৯২ শতাংশ এবং নারী ৭ হাজার ৩২৮ জন, ৩৩ দশমিক ০৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৯ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৫ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন।
মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ জন, চট্টগ্রাম বিভাগে সর্বোচ্চ ৭৫ জন, রাজশাহী ও সিলেট বিভাগে ১৬ জন করে, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ২০ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে ৮ জন করে। এদের মধ্যে ১০৯ জন সরকারি, ৩৩ জন বেসরকারি হাসপাতালে এবং ৬ জন বাসায় মারা গেছেন।