নিউজবাংলা২৪.কম’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক:

রাঙামাটিতে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে। দিনটি উপলক্ষে শুক্রবার সকাল ১১টার দিকে রাঙামাটি জেলা পরিষদ প্রাঙ্গণ হতে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত ঘুরে জেলা পরিষদ প্রাঙ্গণে এসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। পরে রাঙামাটি জেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভা,প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

এসময় প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, পাহাড়ের প্রথম বেতার শিল্পী,সুরকার ও রাঙামাটি নিউজবাংলা ফোরামের উপদেষ্টা রনজিত দেওয়ান, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতির ও রাঙামাটি নিউজবাংলা ফোরামের উপদেষ্টা সুশীল প্রসাদ চাকমা,শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক বণিক বার্তার প্রতিনিধি প্রান্ত রনি, স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রতিনিধি সুপ্রিয় চাকমা (শুভ)।

এসময় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিক সৈকত রঞ্জন চৌধুরী ও কেয়া চাকমা সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্যে পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ বলেন , ‘দেশের সব বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার ও প্রকৃত সংবাদ তুলে ধরবে এবং এই জেলায় সাংবাদিকতায় নতুন কিছু যোগ হবে নিউজবাংলা টুয়েন্টিফোর ডটকমের মাধ্যমে’। তিনি আরো বলেন, ‘নিউজবাংলা টুয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর কথা শুনে চিন্তা করেছি এ অনুষ্ঠানে আসা উচিত’।আসতে পেরেই নিজেকে সম্মানিতবোধ করছি।

পরে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে রাঙামাটি জেলা প্রতিনিধি সুপ্রিয় চাকমাকে(শুভ) ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানায় রাঙামাটির স্থানীয় স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন ‘হিলর প্রোডাকশন’র সাংস্কৃতিক কর্মীরা।
অন্যদিকে একই সাথে রাঙামাটির সাংস্কৃতিক সংগঠন হিলর প্রোডাকশনের ইউটিউব চ্যানেল ৩০ হাজারের অধিক সাবস্ক্রাইব হওয়ায় এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা,কেক কাটা, আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, আলোকচিত্রী তৌসিফ মান্নানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াকর্মী, হিলর প্রোডাকশনের সাধারণ সম্পাদক ইমন চাকমা,সাংগঠনিক সম্পাদক নিপায়ন চাকমা, কার্যকরী কমিটির সদস্য ঋতু চাকমা,কেয়া চাকমা প্রমুখ।
দৈনিক বণিক বার্তার জেলা প্রতিনিধি প্রান্ত রনি বলেন, আধুনিক প্রযুক্তির এই সময়টাতে অনলাইন নিউজ পোর্টালের ওপর মানুষের আস্থা বেড়েছে। মানুষ এখন মুহুর্তের মধ্যেই মুঠোফোনের মাধ্যমে সংবাদ পাচ্ছেন। তবে ভুইফোড় অনলাইন ও অপসাংবাদিকতার কারণে সেটি যেন স্থান না হয় সেদিকে সজাগ থাকতে হবে। আমি মনে করি, প্রতিষ্ঠার এক বছরে নিউজবাংলা পাঠক জনপ্রিয়তা পেয়েছে।
সভাপতির বক্তব্যে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটের সভাপতি ও রাঙামাটি নিউজবাংলা ফোরামের উপদেষ্টা সুশীল প্রসাদ চাকমা বলেন, ‘বাংলাদেশে যে সকল গণমাধ্যম রয়েছে সেগুলোর মধ্যে নিউজবাংলা টুয়েন্টিফোর ডটকম হচ্ছে অন্যতম। যাত্রার শুরু থেকে জেলার সকল বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যাচ্ছেন রাঙামাটির জেলা প্রতিনিধি সুপ্রিয় চাকমা শুভ। অল্প সময়ে নিউজবাংলা এতদূর আসছে যা অত্যন্ত গৌরবের’।
নিউজবাংলার অগ্রযাত্রার শুভ কামনা জানিয়ে পাহাড়ের প্রথম বেতার শিল্পী,সুরকার ও রাঙামাটি নিউজবাংলা ফোরামের উপদেষ্টা ররণজিৎ দেওয়ান বলেন, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম আগামীতে এর চেয়ে অনেক কিছু করবে এবং দেশের একটি জনপ্রিয় নিউজপোর্টাল হিসেবে পরিচিতি লাভ করে এটাই কামনা করি।

অনুষ্ঠানে আলোচনা সভার পরে রাঙামাটি নিউজবাংলা ফোরামের পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা। কমিটিতে প্রধান উপদেষ্টা রনজিত দেওয়ানকে রেখে রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, কেয়া চাকমা, সুমন চাকমা রাঙামাটি জেলা প্রতিনিধি সুপ্রিয় চাকমা শুভ চারজনই উপদেষ্টা হিসেবে কমিটি ঘোষণা করা হয়