ঢাকা, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নড়াইলে শুরু হয়েছে ৭ দিনের লকডাউন


প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২১

করোনা সংক্রমণ রোধে সারাদেশের বিভিন্ন জালায় চলছে এলাকাভিত্তিক লকডাউন ও কঠোর বিধিনিষেধ। যেসব জেলায় করোনা ভাইরাসে মানুষ আশঙ্কাজনকভাবে সংক্রমিত হচ্ছে সেখানে জেলা প্রশাসন থেকে লকডাউন দেওয়া হচ্ছে। নড়াইলে গতকাল শনিবার (১২ জুন) ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে নড়াইল জেলা প্রশাসন। জেলার তিন পৌরএলাকাসহ ইউনিয়নগুলোতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

শুক্রবার রাত ৮টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, ১২ জুন থেকে ৭ দিন এ লকডাউন চলবে নড়াইল, লোহাগড়া ও কালিয়া পৌরএলাকায়। এছাড়া সদর উপজেলার কলোড়া, শিংগাশোলপুর ও বিছালি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নে স্বাস্থ্যবিধি আরোপ কঠোরভাবে চলবে। স্থানীয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য এবং বিট পুলিশিংয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।
এছাড়া লোহাগড়া উপজেলা প্রশাসন ও কালিয়া উপজেলা প্রশাসন করোনার সংক্রমণ বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে শতভাগ মাস্ক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ পুলিশের পক্ষ থেকেও কঠোর অবস্থান নেবে বলে সভা সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, করোনায় গত ২৪ ঘণ্টায় ৫১ জন আক্রান্ত হন এর মধ্যে সদর উপজেলায় ৩৬ জন, লোহাগড়া উপজেলায় ১২ ও কালিয়া উপজেলায় ৩ জন।

উক্ত সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এছাড়া আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, কমিটির সদস্য সচিব সিভিল সার্জন নাছিমা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, পৌরমেয়র আঞ্জুমান আরা, জেলা তথ্য অফিসার ইব্রাহিম আল-মামুন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু, সদর থানার ওসি শওকত কবির, প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, গোলাম মর্তুজা স্বপন, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহিরুল হক জহির প্রমুখ।