পাকিস্তানের দোষর-দালালেরা এদেশের সহিংসতায় জড়িত

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি:

খগড়াছড়িতে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াও’ এই শ্লোগানে সম্প্রীতির সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে জেলার দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি প্রবল বৃষ্টির মাঝেও শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ফিরে এসে সম্প্রীতির সমাবেশ,শোভাযাত্রা ও আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।এতে সভাপতিত্ব করেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,তিনি বলেন, পাকিস্তানের দোষর-দালালরা দেশে সহিংসতার সাথে জড়িত। বিএনপি-জামাত চক্র সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের শান্তি বিনষ্ট করে অরাজক পরিস্থিতির সৃষ্টি করছে অভিযোগ তুলে আওয়ামীলীগ প্রস্তুত আছে এবং কোন বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির পায়তারা করলে রুখে দাঁড়াতে নেতাকর্মীরা সঁজাগ আছে বলে হুঁশিয়ারী দেন। সে সাথে যেকোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।তিনি আরো বলেন, বাংলাদেশ একটি শান্তি-সম্প্রীতির দেশ।শান্তির দেশের কোন অপশক্তি,কোন দালাল শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করতে পারবেনা।

এছাড়াও সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন,পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী এমপি বাসন্তী চাকমা,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি,কল্যাণ মিত্র বড়ুয়া, মংক্যচিং চৌধুরী,যুগ্ম সম্পাদক ও পাজেপ সদস্য এমএ জব্বার,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,পার্থ ত্রিপুরা জুয়েল,মহিলা বিষয়ক সম্পাদক ও পাজেপ সদস্য শতরূপা চাকমা,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ^জিত রায় দাশ, জেলা যুবলীগ নেতা কেএম ইসমাইল,জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরা,সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহারসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরাএ সমাবেশে অংশ নেন।