পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করলো বার্সেলোনা

প্রকাশিত: 5:18 AM, June 17, 2020

লা লিগায় লেগানেসের বিপক্ষে ২–০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে গোল করেন আংসু ফাতি ও মেসি।
ফাতির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ২১ শতকে লা লিগায় পাঁচ গোল করা দ্বিতীয় সর্ব কনিষ্ঠ খেলোয়াড় আংসু ফাতি।

লা লিগায় লেগানেসের বিপক্ষে ২–০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে গোল করেন আংসু ফাতি ও মেসি।
ন্যু ক্যাম্পে পাত্তাই পেল না লেগানেস। প্রথমার্ধে মিনিট পাঁচেক টের স্ট্যাগানকে পরীক্ষায় ফেলেছে লেগানেসের আক্রমণভাগ। ১৫ মিনিটের মধ্যে দুবার বার্সেলোনার রক্ষণে ভয় ধরিয়ে দেয় লেগানেস। ১১তম মিনিটে লংলে না থাকলে তো গোলই খেয়ে বসত স্বাগতিকেরা। লেগানেসের গেরারের শট লেংলের পায়ে না আটকালে সেটা জালে জড়ায় নিশ্চিত। মিনিট দুয়েক পর ফের গোলের সুযোগ হাতছাড়া করে লেগানেস। এরপর পুরো খেলায় আর নিজেদের ফিরে পায়নি অতিথিরা।

বলের দখল আক্রমণে লেগানেসের চেয়ে কয়েক গুণ এগিয়ে ছিল বার্সেলোনা। ৩০তম মিনিটে রাকিটিচের বাড়ানো বল জালে জড়াতে ব্যর্থ হন গ্রিজমান। গোলের দেখা পেতে ৪২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। ফাতির দুর্দান্ত ফিনিশিংয়ে ৪২ মিনিটে গোলের দেখা পায় মেসিরা। ২১ শতকে লা লিগায় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পাঁচ গোল পূরণ করেন ফাতি। ৪৪ মিনিটে সতীর্থের বাড়ানো বলে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি মেসি। পারলে তখনই ব্যবধান দ্বিগুন করতে পারত বার্সেলোনা। এরপর প্রথমার্ধে আর বল জালে জড়াতে পারেনি কোনো দল। ১–০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে কাতালানরা।

দ্বিতীয়ার্ধে মেসি–স্যামেদো–গ্রিজমান ত্রয়ীর আক্রমণে লেগানেসের রক্ষণ ভেঙে যায়। তবে গ্রিজমানের নিচু শটের গোলটি ভিএআর চেকিংয়ে বাতিল হয়। গোলবঞ্চিত হয় চ্যাম্পিয়নরা। ৬৪ মিনিটে ওই গোল বাতিলের মিনিট পাঁচেক পর গোলের দেখা পায় বার্সেলোনা। এবার পেনাল্টি থেকে গোল করেন মেসি। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে গোলের সুযোগ হাতাছাড়া করে মেসিরা। ২–০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় সেতিয়েনের শিষ্যদের। এ জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল বার্সেলোনা।