ফেরার ম্যাচে মায়ার্কোকে উড়িয়ে দিলো বার্সেলোনা

প্রকাশিত: 9:48 AM, June 14, 2020

দীর্ঘদিন পর মাঠে ফিরল স্প্যানিশ লীগ আর ফেরার দিনে মায়ার্কোকে একরকম উড়িয়েই দিলো বার্সেলোনা। দর্শকহীন এক ভূতুড়ে পরিবেশেও মাঠে যেন ঝড়ই তুললো মেসি-সুয়ারেজরা।

মেসি–সুয়ারেজ–পিকেরা মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। অথচ গ্যালারিতে কোনো জনমানব নেই! চিরচেনা পরিবেশটা যেন বড় অচেনা।

মায়ার্কোর বিপক্ষে ৪–০ গোলের সহজ জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে একটি করে গোল করেন ভিদাল, মার্টিন ব্রাইথওয়াইট, জর্ডি আলবা ও মেসি৷

দীর্ঘ বিরতীর পর স্প্যানিশ ফুটবল মাঠে গড়াচ্ছে। লা লিগার বার্সেলোনা সমর্থকেরা মুখিয়ে ছিল কবে মেসিদের আবার মাঠে দেখা যাবে। বিরতীর পর বার্সেলোনার খেলোয়াড়েরা মাঠে নেমেই যেন জ্বলে উঠেছেন।প্রতিপক্ষের মাঠে মায়ার্কোকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলেছে স্প্যানিশ জায়ান্টরা। প্রথমার্ধে জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল যোগ করে বার্সেলোনা। আর মায়ার্কো একবারও অতিথিদের জালে বল জড়াতে পারেনি। বার্সেলোনা ৪–০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

শুরুতেই গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন ভিদাল।
খেলা শুরু হতেই মায়ার্কোর জালে বল জড়ান ভিদাল। প্রতিপক্ষের খেলোয়াড়ের পা থেকে ছোঁ মেরে বল কেড়ে নেন ডি ইয়ং। বল বাড়ান আলবার দিকে। আলবা বল হাওয়ায় ভাসিয়ে দিলে মাথা ছুঁয়ে দেন ভিদাল (১–০)। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধেই মায়ার্কোর বুকে ফের ছুরি চালায় বার্সেলোনা। ৩৭ মিনিটে বার্সেলোনার হয়ে নিজের প্রথম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়াইট। মেসির বাড়ানো বল দুর্দান্ত ফিনিশিংয়ে জালে জড়ান ব্রাথওয়াইট।

এর আগে বেশ কবার টের স্টেগানকে পরীক্ষায় ফেললেও কাজের কাজ করতে পারেনি মায়ার্কোর খেলোয়াড়েরা। গোলের সুযোগ হাতছাড়া করে কাতালানরাও।

দ্বিতীয়ার্ধে ৭৯ মিনিটে এসে গোলের দেখা পায় মেসি–সুয়ারেজরা। মেসির বাড়ানো বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান জর্ডি আলবা। অ্যাসিস্ট করেছেন নিজের গোল তো হলো না! সেটাও বাকি রাখেননি বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। যোগ হওয়া সময়ে সুয়ারেজের দুর্দান্ত এক পাসে বল জালে জড়ান মেসি।