বনানী রেল গেইটে এক যুবকের মৃত্যু

প্রকাশিত: ৪:০২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৯, ২০২২

রাজধানীর বনানী স্টাফ রোডের রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় আবির নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। দুর্ঘটনার সময় তিনি মোটরসাইকেল চালিয়ে রেল ক্রসিং অতিক্রম করছিলেন।
বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত ১০টার দিকে বনানী ফ্লাইওভারের নিচে স্টাফ রোডের রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষ অবস্থায় আবিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী নাজমুল হক জানান, বনানী ফ্লাইওভারের নিচে স্টাফ রোডে রেল ক্রসিংয়ে ট্রেন আসার সংকেত পেয়ে দায়িত্বরত গেটম্যান দুই দিক দিয়ে গেট নামিয়ে দেন। ওই সময় আবির রাস্তার উল্টো পাশ দিয়ে মোটরসাইকেল নিয়ে আসছিলেন। তিনি সংকেত অমান্য করে এক দিকের রেল গেটের পাশের সামান্য একটু ফাঁকা জায়গা দিয়ে রেল লাইন অতিক্রম করার চেষ্টা করেন।
নাজমুল জানান, এসময় কমলাপুর থেকে ছেড়ে ট্রেনও রেল ক্রসিংয়ে চলে আসে। ট্রেনটির ধাক্কায় আবির গুরুতর আহত হন। তাকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে নিয়ে যাওয়া হয় ঢামেক হাসপাতালে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী ইনচার্জ এএসআই আব্দুল খান দুর্ঘটনায় মোটরসাইকেলচালক আবিরের প্রাণহানির তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আবিরের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

পুলিশ বলছে, নিহত আবির মিরপুর শিয়ালবাড়ি এলাকায় থাকতেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তার বিস্তারিত পরিচয় ও ঠিকানা জানা যায়নি।