বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে কেএনএসআই

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে।

সোমবার(১৮অক্টোবর)সকালে থেকে দিবসটির উপলক্ষে অত্র ইনস্টিটিউট আয়োজনে ২ দিনব্যাপী দেশাত্মবোধক গান, চিত্রাংকন এবং ছড়া /কবিতা আবৃত্তি”সহ বিভিন্ন প্রতিযোগিতায় সমাপনী দিনে ৩০জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা সমবায় ও সংস্কৃতি বিভাগের আহ্বায়ক এবং পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট(কেএনএসআই)’র উপ-পরিচালক জিতেন চাকমা।

অনুষ্ঠানে অত্র ইনস্টিটিউটের নাট্যকর্মী ও শিক্ষার্থী জেকি চাকমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে আহ্বায়ক নিলোৎপল খীসা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের আদর্শকে ধারণ করে,মনে লালন করে বাংলাদেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।শেখ রাসেল সবসময় নৈতিকতা,আদর্শ ছিল সমগ্র দেশের কল্যাণের জন্য।
আমরা সকলেই তাঁর(শেখ রাসেল)’র আদর্শকে স্বরণ করে,নিজেরাও আদর্শ মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হবো।দেশটাকে একটি আদর্শ রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে উপস্থাপন করবো।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা,জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরিয়ান অয়েন চাকমা, এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষ- শিক্ষার্থী, অবভিভাবক ও অন্যান্যরা উপস্থিত ছিলন।