বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ’র নতুন কমিটির শপথ গ্রহণ সম্পন্ন

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

ঐক্য শিক্ষা সংস্কৃতি ও প্রগতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ,কেন্দ্রীয় কমিটি’র গত ১১ফেব্রুয়ারী ত্রি-বার্ষিক অধিবেশন ও ১৫তম কাউন্সিলে নব-গঠিত ২১সদস্য বিশিষ্ট কমিটি’র শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে।

শুক্রবার(২৫ফেব্রুয়ারী) খাগড়াছড়ি সদরস্থ মিলনপুরে ‘বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস),কেন্দ্রীয় কমিটি’র প্রধান কার্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।শপথ গ্রহণ অনুষ্ঠানে নবগঠিত সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা।
বক্তব্যে এসব কথা বলেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক নলেন্দ্র লাল ত্রিপুরা।

এ শপথ গ্রহণ অনুষ্ঠানে বিটিকেএস’র যুগ্ন-সাধারণ সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নব কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু।

অনুষ্ঠানে প্রান অতিথির বক্তব্যে সাবেক সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা বলেন,বাংলাদেশে বসবাসরত ত্রিপুরা জনগোষ্ঠিকে অতীতের অবস্থান এবং সমৃদ্ধি অর্জনে নতুন প্রজন্মকে শিক্ষামুখী হতে হবে। বর্তমান সময়ে প্রচলিত শিক্ষার সাথে তথ্যপ্রযুক্তির সমন্বয় ঘটাতে না পারলে প্রতিযোগিতায় টিকে থাকা কঠিন হয়ে যাবে। বর্তমান সরকার সমাজে নারী-পুরুষের সম-দর্শন এবং ধনী-দরিদ্রের সেতুবন্ধনকে গুরুত্ব দিচ্ছে। এই উদ্যোগে শামিল হয়ে ত্রিপুরা সমাজের শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত পানে এগোতে হবে।

এছাড়াও বক্তব্য রাখছেন বিটিকেএস’র সাবেক কেন্দ্রীয় সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত – বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি সঞ্জীব ত্রিপুরা এবং বিটিকেএস’র সাবেক দুই সাধারণ সম্পাদক অপুর্ব ত্রিপুরা ও বিভীষুৎ ত্রিপুরা।

বক্তব্য শেষে নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের সাবেক সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা।
শপথ বাক্য পাঠশেষে নতুন কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন বিদায়ী সভাপতি মাচাং নলেন্দ্র লাল ত্রিপুরা এবং অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নবগঠিত কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা ও সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা।

নবগঠিত ২০২২ -২০২৪ খ্রি. সময়কালের জন্য নির্বাহী কমিটি নিম্নরূপঃ সভাপতি সুশীল জীবন ত্রিপুরা,সহ-সভাপতি বিবিষুৎ ত্রিপুরা
(সুকান্ত),সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা,সহ-সভাপতি বিশ্ব প্রদীপ কুমার ত্রিপুরা (কার্বারী),সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা (মিঠু),যুগ্ম সাধারণ সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা,সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা,যুগ্ম সাংগঠনিক সম্পাদক কাজল বরণ ত্রিপুরা,অর্থ ও পরিকল্পনা সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা,তথ্য প্রচার সম্পাদক পূর্ণ বিকাশ ত্রিপুরা,শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কনক বরণ ত্রিপুরা,সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মথুরা বিকাশ ত্রিপুরা, সমাজকল্যাণ-দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা সম্পাদক তপন বিকাশ ত্রিপুরা,আইন- বিচার ও ভূমি বিরোধ নিস্পত্তি বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা,আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক সুনেন্দু বিকাশ ত্রিপুরা,যুব ও ক্রীড়া উন্নয়ন সম্পাদক উল্লাস ত্রিপুরা,মহিলা বিষয়ক সম্পাদক ঝর্ণা ত্রিপুরা,যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক বিউটি রানী ত্রিপুরা,নির্বাহী সদস্য অপূর্ব ত্রিপুরা,নির্বাহী সদস্য জয়া ত্রিপুরা প্রমুখ।