বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ জেলা কমিটি’র সভাপতি কার্তিক ত্রিপুরা,সম্পাদক নীলা বিকাশ ত্রিপুরা

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

ঐক্য শিক্ষা সংস্কৃতি প্রগতি “baksha Tonglaino,Jatini Samwng Tanglangno” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ’র উদ্যোগে খাগড়াছড়ি জেলা কমিটি ঘোষণা, শপথগ্রহণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার(০৩ডিসেম্বর) সকালে ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কার্যালয়ে এ উপলক্ষে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নবলেশ্বর ত্রিপুরা লায়ন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি সুশীল জীবন ত্রিপুরা।

এ সময় বিটিকেএস’র সভাপতি সুশীল জীবন ত্রিপুরা কার্তিক ত্রিপুরাকে সভাপতি, শ্রী নীলা বিকাশ ত্রিপুরাকে সাধারন সম্পাদক ও প্রণব ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট জেলা নব-কমিটির নাম ঘোষণা করা হয়। জেলা কমিটিতে যারা আসছেন তারা হলেন সভাপতি কার্তিক
ত্রিপুরা,সহ-সভাপতি ত্রিপন জয় ত্রিপুরা, সাধারণ সম্পাদক নীলা বিকাশ ত্রিপুরা, যুগ্ম সাধারণ সম্পাদক আইচৌক ত্রিপুরা শিমুল,সাংগঠনিক সম্পাদক প্রণব ত্রিপুরা,যুগ্ম সাংগঠনিক সম্পাদক মা ক্লিনটন ত্রিপুরা, অর্থ সম্পাদক অজিত ত্রিপুরা, পরিকল্পনা সম্পাদক সুমন ত্রিপুরা,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কুবিন্দ্র ত্রিপুরা, দপ্তর সম্পাদক তরুণ ত্রিপুরা,তথ্য ও প্রচার সম্পাদক বাদল নারায়ণ ত্রিপুরা,শিক্ষা বিষয়ক সম্পাদক হেমা রঞ্জন ত্রিপুরা,সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুন্মিতা ত্রিপুরা, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তোয়ারী ত্রিপুরা ঝর্ণা,সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাচাংতি যবনিকা ত্রিপুরা, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক আকাশ ত্রিপুরা, নারী ও শিশু বিষয়ক সম্পাদক দীপ্তি ত্রিপুরা, গবেষণা ও পাঠাগার বিষয়ক সম্পাদক সুবল ত্রিপুরা,ক্রীড়া উন্নয়ন বিষয়ক সম্পাদক মানস ত্রিপুরা, নির্বাহী সদস্য বীণা রানী ত্রিপুরা,নির্বাহী সদস্য কেমি ত্রিপুরা।

আলোচনা সভায় বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটি’র সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় অতিথিরা বলেন,বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ সমগ্র বাংলাদেশের ত্রিপুরা সমাজের কল্যাণের জন্য কাজ করে যাবে।ত্রিপুরা সমাজের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ। সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যকে বাস্তবায়ন করতে সকলে নিরলসভাবে কাজ করে যেতে হবে।নবগঠিত এ সংগঠন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রাণশক্তি হিসেবে কাজ করবে। ত্রিপুরা জাতির অস্তিত্ব রক্ষার্থে অগ্রণী ভূমিকা পালন করবে। তাহলে সুষ্ঠ ও সুন্দর সমাজ আলোকিত হবে। জাতির যেকোন ন্যায্য অধিকারে কাজ করবে। প্রত্যন্ত এলাকার ত্রিপুরা সমাজের সাথে সমন্বয় ও উন্নয়নের জন্য কাজ করে যাবে। ত্রিপুরা জাতির কোন ক্ষতি ও একতা নষ্ট না হয়, এ সংগঠন তা বজায় রাখবে। ত্রিপুরা জাতির স্বপ্ন পূরণে সর্বদা কাজ করে যাবে-এমনতাই প্রত্যাশা করেন বক্তারা।

বক্তারা বলেন,ত্রিপুরা শিক্ষিত যুব সমাজের জ্ঞান ও মেধাকে কাজে ত্রিপুরা সমাজ অবশ্যই পরিবর্তন ও উন্নয়ন হবে। ত্রিপুরা যুব সমাজরাই কাজ করলে ত্রিপুরা সমাজ উন্নয়ন হবে। ত্রিপুরা যুব সমাজের দিকে তাকিয়ে আছে পুরো ত্রিপুরা জাতি। ত্রিপুরা সমাজে জাতীয় চেতনাবোধও থাকতে হবে। কেউ পদবীর জন্য কাজ না করে থাকলে হবে না। পদ বড় নয়, কর্মই বড়- এ উক্তিকে ধারণ করে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে। ত্রিপুরা শিক্ষিত যুব সমাজরাই পারবে, ত্রিপুরা সমাজকে পরিবর্তন করতে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সাধারণ সম্পাদক খগেশ্বর ত্রিপুরা,বিটিকেএস’র কেন্দ্রীয়,কমিটির সহ-সভাপতি সুকান্ত ত্রিপুরা,সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা,যুগ্ম সাধারণ সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা,যুগ্ম-সাকগঠনিক সম্পাদক কাজল বরণ ত্রিপুরা,অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা,আইন ও বিচার বিষয়ক সম্পাদজ সঞ্জীব ত্রিপুরা,দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা,মহিলা বিষয়ক সম্পাদক ঝর্ণা ত্রিপুরা,বাংলাদেশ প্রেস কাউন্সিলের খাগড়াছড়ি জেলা শাখা’র সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা,
বিটিজেকেএস’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চামেলী ত্রিপুরা প্রমুখ।