বাংলাদেশ বিমান অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইট চালু করছে

প্রকাশিত: 11:58 PM, June 4, 2020

বাংলাদেশ বিমান পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ রুটেও চার্টার্ড ফ্লাইট চালু করছে। দূরত্ব ভেদে ট্রিপে বিমান ভাড়া হবে সর্বনিম্ন ৩ থেকে ৫ লাখ টাকা। শনিবার (৬ জুন) থেকে আগ্রহীরা চার্টার্ড ফ্লাইটে ঢাকা থেকে অভ্যন্তরীণ সাতটি গন্তব্যে যেতে পারবে।

ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর রুটে ভাড়া সাড়ে তিন লাখ টাকা, বাকী তিনটি রুট সিলেট, বরিশাল, যশোর রুটে তিন লাখ টাকা। কক্সবাজারে আসা যাওয়ায় তিন ঘণ্টা লাগে, তাই কক্সবাজার রুটে সবোর্চ্চ ভাড়া ৫ লাখ টাকা।

বিমানবন্দরে চার্টার্ড ফ্লাইটটি অবতরণের পর ৫ ঘণ্টা অবস্থান করবে। তারপর আবার ফিরবে ঢাকায়। বর্তমান করোনাকালীন সময়ে যাত্রীরা পরিবারের সদস্যদের বাইরে অপরিচিত মানুষের সঙ্গে ভ্রমণে অনীহা প্রকাশ করছে। তাই আন্তর্জাতিক রুটের মতো ডমিস্টিকেও চার্টার্ড ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় বিমান সংস্থাটি। এক্ষেত্রে লাভ নয়, যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি ভাবা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিমানের বিক্রয় ও বিপণন বিভাগের মহাব্যবস্থাপক সালাউদ্দিন।

সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী, সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রতিটি ফ্লাইটে ২৫ শতাংশ আসন ফাঁকা রাখতে হবে। তাই ৭৪ সিটের ড্যাশ এইট উড়োজাজাজে সবোর্চ্চ ৩৫ থেকে ৩৬ জন যাত্রী ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন বলে জানিয়েছেন জিএম সালাউদ্দিন। নির্দেশনা অনুযায়ী একই পরিবারের সদস্য না হলে পাশাপাশি সিটে যাত্রী বসানো যাবে না।