বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ির ইউনিটের আয়োজনে চেক বিতরণ

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের আয়োজনে”ইকোসেক”প্রকল্পের জীবিকায়ন সুবিধাভোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৯অক্টোবর) সকাল ১১টায় জেলা সদরের অফিসার্স ক্লাবের হলরুমে বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিট এ চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজাতীয় টাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদমর্যাদা) ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

চেক বিতরণ অনুষ্ঠানে রেড-ক্রিসেন্টের নির্নাহী কমিটির সদস্য দুলাল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, রেড-ক্রিসেন্ট জগৎ জুড়েই মানুষের কল্যাণের জন্য কাজ করছে।নিপীড়িত,অত্যাচারিত ও অসহায় মানুষের পরম বন্ধু রেড-ক্রিসেন্ট সোসাইটি।সারা বিশ্বে করোনাকালে এবং বিশ্বের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও তারা জীবনের ঝুঁকি নিয়ে অক্লান্তভাবে কাজ করেই যাচ্ছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস,জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ,সদর উপজেলার চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ইউনিটের সেক্রেটারি মো: শানে আলম,জেলা রেড ক্রিসেন্ট’র ভাইস চেয়ারম্যান ও এডভোকেট জসীম উদ্দিন মজুমদার,খাগড়াছড়ি জেলার সোনালী ব্যাংকের ব্যবস্থাপক সমর কান্তি ত্রিপুরা,ডেপুটি সিভিল সার্জন ডা.মিটন চাকমা, আইসিআরসি এর ইকোসেক প্রকল্পের ফোকাল পার্সন রাকিবুল হাসান শুভ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,জেলা রেড-ক্রিসেন্ট’ ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন,রেড-ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমগুলি খুবই প্রশংসনীয়।দেশের ক্রান্তিলগ্নে যখনি প্রয়োজন, তাদের ভলান্টিয়ারদের পাশে পেয়েছি।দেশের এবং রাষ্ট্রের উন্নয়নের স্বার্থে সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মংসুইপ্রু চৌধুরী অপু বলেন,রেড ক্রিসেন্ট খাগড়াছড়ির ইউনিটের “ইকোসেক”প্রকল্পের জীবিকায়নের ২০০জন সুফলভোগীদের মাঝে প্রত্যেককে ৩০হাজার টাকা করে মোট ৬০(ষাট)লক্ষ টাকার চেক বিতরণ করা হবে।এরমধ্যে আজ ১৪০জনকে ৩০হাজার টাকা করে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হবে।
বাকি ৬০জনকে ১৮লক্ষ আগামী ১০ অক্টোবর দীঘিনালা উপজেলা পরিষদ হলরুমে বিতরণ করা হবে।রেড ক্রিসেন্ট সবসময় অসহায় মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে,ভবিষ্যতেও এই রকম হৎ উদ্যোগ অব্যাহত থাকবে।

পরে জেলা ডেপুটি সিভিল সার্জন ডা.মিটন চাকমা’র হাতে কোভিড-১৯,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য ইউনিটের চলমান আইপিসি প্রকল্পের আওতায়, খাগড়াছড়ি জেলার সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বিতরণের ১৮৫ টি ডেট বডি ব্যাগ ও ২৩অগ্নি নির্বাপক সিলিন্ডার হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ইউনিটের ইউনিট অফিসার আবদুল গণি মজুমদার,যুব-প্রধান শাহাজ উদ্দিন খন্দকার ও অন্যান্যরা।