বাহরাইন থেকে দেশে ফিরতে বাংলাদেশ দূতাবাসে নাম এন্ট্রি শুরু

প্রকাশিত: 12:09 PM, June 4, 2020

বাহরাইন থেকে দেশে ফিরতে বাংলাদেশ দূতাবাসে নাম এন্ট্রি শুরু হয়েছে। শারীরিকভাবে অসুস্থ ও পারিবারিক জরুরী অবস্থার কারণে যারা দেশে ফিরতে চান, তাদেরকে প্রয়োজনীয় কাগজপত্র বা প্রমাণাদিসহ মোবাইল নম্বর ও ই -মেইলে যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছে বাহরাইনে বাংলাদেশ দূতাবাস।

৩১ মে দূতাবাসের পেজে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয় ইতিমধ্যে অনেকে জরুরী অবস্থা বর্ণনা করে এবং সেই সংক্রান্ত কাগজপত্র বা প্রমাণাদি প্রেরণ করে দেশে ফিরে যেতে ব্যাবস্থা করার জন্য দূতাবাসকে অনুরোধ করেছেন, তাদেরকে সেই প্রেক্ষিতে দূতাবাসের ই-মেইল bdembassy.manama@gmail.com ও 38007274 হোয়াটসঅ্যাপ নাম্বারে ভয়েস ম্যাসেজ ও জরুরী অবস্থা সংক্রান্ত কাগজপত্র বা প্রমাণাদি জমা দেয়ার জন্য বলা হয়। তবে এর সময়সীমা দিয়েছে ৫ জুন পর্যন্ত।দূতাবাস তাদের ফিরে যাওয়ার জন্য ব্যাবস্থা করার চেষ্টা করবে। এতে যারা ৫ জুন এর ভেতর অথবা আগে আবেদন করবেন তাদের অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় আনা হবে। সীমিত সংখ্যক প্রবাসীর জন্য এ ব্যাবস্থা করা সম্ভব হবে বলে দূতাবাস আশাবাদী। আর যারা দেশে ছুটিতে আছেন এবং ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য দূতাবাস সচেষ্ট রয়েছে।

এ ব্যাপারে কোনো নির্দেশনা বা অগ্রগতি হলে তা সবাইকে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাস।উল্লেখ্য অসুস্থ ও জরুরী ভিত্তিতে দেশে ফিরতে অনেকে দূতাবাসের নিকট অনুরোধ করে আসছে দীর্ঘদিন ধরে।