১৫ জুন থেকে এমিরেটসের যাত্রীবাহী ফ্লাইট শুরু

বাহরাইন, ম্যানচেস্টার, নিউইয়র্ক, আমর্স্টাডাম, কুয়ালালামপুর, হংকং, জুরিখ ও সিংগাপুর রুটে টিকিট বুকিং চলছে

প্রকাশিত: 11:27 PM, June 5, 2020

এমিরেটস এয়ারলাইন আগামী ১৫ জুন থেকে আরোও ১৬টি গন্তব্যে যাত্রীবাহী ফ্লাইট শুরু করতে যাচ্ছে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইয়ার। নতুন ১৬ টি গন্তব্য নিয়ে এমিরেটস নেটওয়ার্কে মোট গন্তব্য হবে ২৯ টি।

যেহেতু অধিকাংশ গন্তব্যেই এখন পর্যন্ত ভ্রমণ বিধিনিষেধ পুরোপুরি তুলে নেয়া হয়নি, তাই যাত্রীদেরকে নির্দিষ্ট গন্তব্যে ভ্রমণের জন্য প্রয়োজনীয় চাহিদাগুলো আগেভাগেই জেনে নিয়ে তা পূরণ করতে হবে। । বসরৎধঃবং.পড়স বা ট্র্যাভেল এজেন্টের মাধ্যমে নতুন যেসকল গন্তব্যের জন্য টিকিট বুক করা যাবে সেগুলো হলোঃ বাহরাইন, ম্যানচেস্টার, জুরিখ, ভিয়েনা, আমর্স্টাডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউইয়র্ক জেএফকে , সিউল, কুয়ালালামপুর, সিংগাপুর, জাকার্তা, তাইপে, হংকং, পার্থ ও ব্রিসবেন।

এছাড়াও পাকিস্থান থেকে এমিরেটস গন্তব্যগুলোতে ভ্রমনেচ্ছু যাত্রীদের জন্য ৮ জুন থেকে করাচী, ইসলামাবাদ এবং লাহোরে শুরু হচ্ছে নিয়মিত ফ্লাইট। এর আগে এমিরেটস লন্ডন হিথ্রো, ফ্রাংকফুট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরন্টো, সিডনি, মেলবোর্নে ফ্লাইট শুরু করে। ১১ জুন থেকে ম্যানিলায়ও শুরু হচ্ছে এমিরেটস যাত্রীবাহী ফ্লাইট।

ট্রানজিট সেবা খুলে দেয়ার ফলে যাত্রীরা এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল এবং ইউরোপ ও আমেরিকার মধ্যে ভ্রমণের জন্য দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে সুবিধাজনক সংযোগ পাবেন। তবে এজন্য যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে ভ্রমণে প্রয়োজনীয় ট্র্যাভেল ও ইমিগ্রেশন অনুমতি থাকতে হবে ।

যাত্রী এবং স্টাফদের নিরাপত্তার জন্য এয়ারলাইনের পক্ষ থেকে ব্যাপক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে, যার মধ্যে রয়েছে যাত্রীদের সৌজন্যমূলকভাবে হাইজিন কিট প্রদান। এই কিটে রয়েছে মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার এবং এন্টিব্যাকটিরিয়াল ওয়াইপস।

উল্লেখ্য এমিরেটস বর্তমানে ১০০ টি অধিক গন্তব্যে নিয়মিত এবং চার্টার কার্গো ফ্লাইট পরিচালনা করছে।