বিজিবির প্রচেষ্টায় রক্ষা পেল বাঘাইছড়ির দুর্গম এলাকার অজয় ত্রিপুরার জীবন

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়ির দূর্গম এলাকায় নিউ থাংনাং গ্রামের অজয় বিকাশ ত্রিপুরা(১৮) নামে ছড়ায় মাছ ধরতে গিয়ে অসাবধানতার কারণে পা পিছলে পাথরের উপর পড়ে মাথা ফেঁটে যায়।মাথার সামনের অংশে গভীর ক্ষত হয় এবং ক্ষত জায়গা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।কোনমতে রক্ত থামানো যায়নি।
পরে স্থানীয় তাকে উদ্ধার করে নিয়ে আসেন ৫৪ বিজিবির নিউথাংনান বিওপিতে।

তখন অজয় ত্রিপুরার অবস্থা অবনতি দেখে বিজিবি ক্যাম্পের মেডিকেলের ডাক্তার ও অন্যান্যরা দ্রুত চিকিৎসা সেবা দেন। বিজিবি সদস্যদের দ্রুত চিকিৎসা ও অক্লান্ত প্রচেষ্টায় রক্ষা পায় অজয়ের জীবন।

রোগীর বড় ভাই শাকিল ত্রিপুরা জানান, আমার ছোট ভাই মাছ ধরতে যেয়ে অসাবধানতায় পা পিছলে গিয়ে পাথরের মধ্যে মাথায় গুরুতর আঘাত পান। স্থানীয়রা সেখানকার বিজিবি ক্যাম্পে নিয়ে গেলে চিকিৎসা ও ক্ষত জায়গায় সেলাই করে দেওয়ায় তার রক্তক্ষরণ বন্ধ হয়। দুর্গম হওয়াতে সাজেক পর্যটন থেকে আমাদের বাড়ি যেতে লাগে প্রায় দেড়দিনের মতো। এমতাবস্থায় রোগীকে কিভাবে এখন সাজেক পর্যন্ত নিয়ে যাবো। প্রাণে বাঁচলেও রোগীর অবস্থা তেমন ভালো না। উন্নত চিকিৎসা করার জন্য তাকে খাগড়াছড়ি বা চট্টগ্রামে নিয়ে যেতে হবে। এজন্য সবার সহযোগিতা দরকার আমাদের পরিবারের।

সাজেকের নিউ থাংনাং বিজিবি ক্যাম্পের সুবেদার মোহাম্মদ নাজমুল প্রতিবেদককে মুঠোফোনে জানান, রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আমাদের পক্ষ থেকে যা যা করা দরকার তার চিকিৎসা দিয়ে যাচ্ছি। উন্নত চিকিৎসার জন্য আমরা রোগীর পরিবারকে সাজেক পর্যন্ত নিয়ে যেতে বলেছি। সাজেক পর্যন্ত নিয়ে গেলে আমাদের বিজিবি’র তত্ত্বাবধানে সরকারি গাড়িতে করে খাগড়াছড়ি বা চট্টগ্রামে নিয়ে যেতে পারবে। এ ব্যাপারে তিনি উধ্বর্তন কর্তৃপক্ষকেও অবহিত করা হয়েছে।