বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে শিক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

পানছড়ি উপজেলার বড়কলক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে শিক্ষা উপকরণ বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ।বুধবার(১৭ নভেম্বর) এফসিডিও এবং মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে জাবারাং কল্যাণ সমিতি আয়োজনে সেতু-এমএলই প্রকল্পের আওতায় ৭৪ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ।

এসময় স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্য বিনোদ বিহারী চাকমার সভাপতিত্বে জাবারাং কল্যাণ সমিতির ফিল্ড ফ্যাসিলিটেটর খুকুমণি চাকমার সঞ্চালনায় আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের মোট ৭৪জন শিক্ষার্থীর মাঝে খাতা, কলম, জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করেন নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ। এছাড়াও প্রাক-প্রাথমিক প্রথম শ্রেণির সকল শিক্ষার্থী এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণির গরিব ও মেধাবী ৪জন ছাত্রীকে স্কুল ব্যাগ প্রদান করা হয়।

শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বরকলক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসাইন এ উদ্যোগ নেয়ার জন্য জাবারাং কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন,এ সুযোগ সৃষ্টির ফলে শিক্ষার্থীদের উপস্থিতি বৃদ্ধি পাবে এবং ক্লাসে তাদের অংশগ্রহন বৃদ্ধি পাবে বলে তিনি ব্যক্ত করেন। এইসব কার্যক্রমের পাশাপাশি বিদ্যালয়ে মা দলকে সক্রিয় করার মাধ্যমে স্কুল উন্নয়নে সম্পৃক্ত করার জন্য তিনি জাবারাং কল্যাণ সমিতিকে প্রসংশা করেন। তিনি প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বর্ষা মৌসুমে প্রধান সড়ক হতে বিদ্যালয় পর্যন্ত আসতে অসহনীয় দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের।এ অবস্থা থেকে নিরসনের জন্য পাড়াবাসী ও বিদ্যালয়ের পক্ষ থেকে এই কাঁচা সড়ককে পাকা সড়ক করার আবেদন জানান তিনি।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ শিক্ষা বিষয়ক এমন অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার জন্য জাবারাং ও বিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। অন্যান্য ভাষায় দক্ষতা অর্জনের ক্ষেত্রে মাতৃভাষার গুরুত্ব অনেক। তাই এ কর্মসূচিকে সফল করতে তাঁর দপ্তর থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস প্রদান করেন।
তিনি আরো বলেন,বিদ্যালয়ের রাস্তা সমস্যা সমাধানের জন্য গ্রামবাসীকে লিখিত আবেদন দিতে হবে। অনুষ্ঠানে মা দল ও অভিভাবকদের পক্ষ হতে স্বত:স্ফুর্ত অংশগ্রহন করার জন্য সকলকে ধন্যবাদ জানান তিনি।