বিশ্বকাপে প্রথমবারের মত খেলতে সুযোগ পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেটার

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, মার্চ ৫, ২০২২

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত সুযোগ পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। নিউজিল্যান্ডে প্রস্তুতি দুটি ম্যাচে হারলেও মূল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শুরুটা বেশ ভালো খেলেছে নিগার সুলতানার দল। দক্ষিণ আফ্রিকাকে ২০৭ রানেই গুটিয়ে দিয়ে ৫৯ রান তুলেছে শামীমা-শারমিনের ওপেনিং জুটি। বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নেয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলার এই বাঘিনীরা।

ওপেনার শারমিন সুলতানা ১৬ (৩৬) এবং শারমীন আকতার ২৪(৫২) অবিচ্ছিন্ন থেকে ব্যাটিং করছেন। ১৭ ওভার শেষে দলীয় সংগ্রহ ৫৯।

এই ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ৪৯.৬ ওভারে ২০৭ রানে সবকটি উইকেট হারায় দক্ষিণ আফ্রিকান মেয়েরা।

প্রথম সাফল্যের দেখা পেতে বাংলার বাঘিনীদের অপেক্ষা করতে হয় অষ্টম ওভার পর্যন্ত। ফারিহা তৃষ্ণার বলে ব্যক্তিগত ৮ রানে ফেরেন তাজমিন ব্রিটস। দলীয় ৩০ রানে দক্ষিণ আফ্রিকা হারায় প্রথম উইকেট। এরপর ওপেনার লৌরা উলভার্ডাট জুটি গড়েন লারা গোডালের সঙ্গে। দলীয় ৬৯ রানে দুজনকেই পরপর ফেরান রিতু মনি ও সালমা খাতুন।

উলভার্ডাট ৫২ বলে ৪১ রান আর লারার ব্যাট থেকে আসে ১২ রান। এভাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। মাঝে লড়াই করেছিলেন মারিঝান্নে ক্যাপ ও ছোল ট্রিয়ন। মারিজান্নে ৪৫ বলে সর্বোচ্চ ৪২ রান আর চোলের ব্যাট থেকে আসে ৩৯ রান। এ ছাড়া ৩০ রানের বেশি কেউ করতে পারেননি। ২৫ রান করেন অধিনায়ক সুন লুস এবং ১৮ রান আসে মিগনুন দু প্রিজের ব্যাট থেকে।