ঢাকা, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বেনাপোলের পৌরবাসী গনহারে করোনায় আক্রান্ত : লকডাউনের ভয়ে মুখ খুলছে না কেউ


প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, জুন ১৬, ২০২১

জাহিদ হাসান: বেনাপোলের দিঘীরপাড় এলাকায় ভারত থেকে আমদানিকৃত পাথর লোড-আনলোড করা ও নানা পণ্য নিয়ে বাংলাদেশে আসা ভারতীয় ড্রাইভারদের অবাধ চলাফেরার কারনে দিঘীরপাড়, ভবারবেড়, ছোট আঁচড়া ও তালসারী এলাকায় গনহারে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

জানা গেছে, ভারত আমদানিকৃত পাথর নিয়ে ভারতীয় ট্রাক সরাসরি বেনাপোলের দিঘীরপাড় – ভবারবেড় গ্রামের মাঝে বাইপাস সড়কের পাশে লোড-আনলোড করানো হচ্ছে। এ সময় ভারতীয় ট্রাক ড্রাইভাররা এলোমেলো ঘোরাঘুরি, দোকানে কেনাকাটা, বিভিন্ন পুকুরে গোসল করার কারনে করোনা ভাইরাস ছড়ানোর আশংকায় এলাকার মানুষ। এছাড়াও বেনাপোল বর্ডার দিয়ে যাত্রী প্রবেশ সহ কিছু এলাকার জনগণ কাস্টমসের ভিতরে প্রবেশ করে কাজ করার কারণেও এ ভাইরাস ছড়াচ্ছে। এছাড়াও স্থানীয় হোটেল গুলোতে ভারতীয় যাত্রীদের করেনটাইন করায়ও ভাইরাস ছড়ানোর আশংকা থেকে যাচ্ছে।

যে মুহূর্তে করোনা ভাইরাস প্রতিরোধ করার লক্ষ্যে বেনাপোল পোর্টসহ আন্তর্জাতিক সিমান্ত চেকপোষ্টে পাসপোর্ট যাত্রী চলাচলে কড়াকড়ি আরোপ করা হলেও বন্দরের বাইরে তেমন কোন ব্যবস্থা না নেওয়ায় দিঘীরপাড়, তালসারী এলাকায় ভারতীয় ট্রাক ড্রাইভারদের অবাধ চলাচলের কারনে করোনা প্রার্দুভাব বৃদ্ধি পাচ্ছে যা দেখার কেউ নেই।

প্রশাসন করোনা আক্রান্ত বাড়ি গুলো লকডাউন ঘোষনা করে দিচ্ছে, বাড়ি গুলোতে লকডাউন ব্যানার ও পতাকা টাঙিয়ে লকডাউন কার্যকর করা হচ্ছে। বাড়ি লকডাউন হওয়ার ভয়ে করোনা পজেটিভ ব্যাক্তিরা কেউ মুখ খুলছেন না এছাড়াও যাদের মধ্যে করোনার লক্ষণ রয়েছে তারা ভয়ে কেউ পরীক্ষাও করাচ্ছেন না।

বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।