বেনাপোলে পাসপোর্ট বই লুকিয়ে বিজিবি’কে ফাঁসানোর চক্রান্তে নারী আটক

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২২

আরিফুল ইসলামঃ

যশোরের বেনাপোলে নিজ পাসপোর্ট বই লুকিয়ে কর্তব্যরত বিজিবি সদস্যকে ফাঁসানোর ঘটনায় এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

আটককৃত আসামি – হাসি বেগম (৪০) সে খুলনার খানজাহান আলী থানাধীন আটরা পশ্চিমপাড়ার বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর EE0272792।

জানা যায়, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে ফিরে আসা সাথি নামে অন্য এক নারী পাসপোর্ট যাত্রী নিজ দেশে ফেরার সময় ভারতীয় মালামাল নিয়ে কৌশলে আন্তর্জাতিক প্যাসঞ্জার টার্মিনাল অতিক্রম করার পর সে তার সাথে নিয়ে আসা মালামাল স্থানীয় একটি ব্যাবসা প্রতিষ্ঠানে রাখে। এরপর পুনরায় সে চেকপোস্ট কাস্টমস হাউজের ভেতর ঢুকে প্রথম চালানে রেখে আসা বাকি মালামাল নিয়ে আসলে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে কর্তব্যরত বিজিবি সদস্যরা তার দ্বিতীয়বার কৌশলী যাতায়াত ধরে ফেলেন এবং ব্যাগেজ তল্লাশি করে। এসময় তার ব্যাগেজ তল্লাশিকালে অবৈধ ভারতীয় কসমেটিক মালামাল জব্দ করে চেকপোস্ট আইসিপি ক্যাম্পে নিয়ে যায়। এবং অবৈধ মালামাল রেখে ওই নারীকে ছেড়ে দেয় আইসিপি।

আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে হাসি বেগম নামের এক নারী পাসপোর্ট যাত্রীর অবৈধ মালামাল কর্তব্যরত বিজিবি সদস্য আটক করে। মালামাল আটকের কিছুক্ষণ পরে সে ফিরে এসে বিজিবি তার পাসপোর্ট নিয়েছে বলে অভিযোগ করে ও বিজিবিকে ফাঁসানোর চেষ্টা করে। এসময় তাকে তার ব্যাগে বা কোন দোকানে ভুল করে রেখে এসেছে কিনা দেখতে বললে তিনি না খুঁজে বিজিবিকে ফাঁসানোর চেষ্টায় অটল থাকে। বিজিবি পরে সিসি ক্যামেরা চেক করে দেখানোর পর পাসপোর্ট খুজে পেলে নিজের দোষ মেনে নেন। যা পরবর্তীতে সাংবাদিকদের সামনে অকপটে স্বীকার করে।
তিনি আরও বলেন, আটককৃত ওই নারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে পুলিশে সোপর্দ করা হবে।