ঢাকা, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৮ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বেনাপোলে ১৮ টি স্বর্ণের বার সহ ১টি মটরসাইকেল আটক


প্রকাশিত: ১:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২


রবিউল ইসলামঃ

যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে মটর সাইকেলে করে(২ কেজি ১০০ গ্রাম ওজনের)১৮ পিচ স্বর্ণের বার পাচারের সময় আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর) রাতে বেনাপোল পোর্ট থানার মালিপুতা এলাকা থেকে আটক করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান বিজিবি’র একটি বিশেষ টহলদল আমড়াখালী চেকপোস্টে অবস্থান নেয়। গোয়েন্দা তথ্যের বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন মোটরসাইকেলটি টহলদলের নিকটবর্তী হলে মোটরসাইকেটি থামানোর সংকেত দেয়। তখন উক্ত মোটরসাইকেল চালক না থেমে পালানোর চেষ্টা করলে বিজিবির টহলদল পিকআপযোগে ধাওয়া করে। মোটরসাইকেল চালক মালিপুতা নামক স্থানে গিয়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালানোর চেস্টা করলে বিজিবি টহলদল পিকআপ থেকে দ্রুত নেমে তাকে ধরার জন্য পিছু ধাওয়া করে কিন্তু সে গ্রামের মধ্যে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে উক্ত মোটরসাইকেলটি তল্লাশি করে হেড লাইটের কেসিং এর ভিতরে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় ২.১০০ কেজি ওজনের ১৮ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১,৬৮,০০,০০০ টাকা এবং মোটরসাইকেল এর মূল্য ১,৫০,০০০ টাকা

উদ্ধারকৃত মোটরসাইকেল ও স্বর্ণের বার বেনাপোল পোর্ট থানায় জমা করা হচ্ছে এবং পরবর্তীতে স্বর্ণের বার ট্রেজারীতে জমা করা হবে তিনি জানান

উল্লেখ্য, একই দিন ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা সকালে রুদ্রপুর সীমান্ত থেকে ইউরিয়া সারের মধ্যে করে পাচারের সময় ১০ পিচ (১ কেজি ২৩৩ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক করে এবং রাতে পুটখালি সিমান্ত থেকে প্রাইভেটকারে করে(১ কেজি ৬০ গ্রাম ওজনের)বড় আকারের ১ পিচ স্বর্ণের বারসহ পাচারের সময় দুই পাচারকারীকে আটক করে।