বেনাপোল ইউনিয়নের বিভিন্ন গ্রামের জলাবদ্ধতা নিরসনে চেয়ারম্যানের ভূমিকা প্রশংসনীয়

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

জাহিদ হাসানঃ

যশোর ৮৫-১ এর সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি’র ভ্যানগার্ড হিসাবে পরিচিত ইউপি চেয়ারম্যান মোঃ বজলুর রহমান। ৪ নং বেনাপোল ইউনিয়ান এলাকার গন্যমান্যদের নিয়ে একাধিক বৈঠক করে অবশেষে স্বল্প বৃষ্টিতে সৃষ্ট দীর্ঘ দিনের জলাবদ্ধতা নিরসন করতে তিনি নিজে মাঠে নেমেছেন।

দীর্ঘ দিনের অব্যবস্থাপনা, অবৈধ দখল এবং বৃষ্টির কারনে সৃষ্ট বেনাপোল ইউনিয়নের নারায়নপুর, কাগজপুকুর, পোড়াবাড়ী ও আশেপাশের বেশকিছু স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যার দরুন ফসলের মাঠ ও বেশ কিছু স্থান সম্পুর্ণ তলিয়ে যায়।

একারণে ৩০ই জুলাই শুক্রবার ৪নং বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান বেনাপোল ভুমি অফিসের নায়েবকে সাথে নিয়ে বিভিন্ন স্থানে অসাধু লোকের দেয়া বাধ ও মাছধরা জাল নিজে সরেজমিনে গিয়ে তুলে দেন এবং দুই দিনের মধ্যে অবৈধ সকল বাধ দখলমুক্ত করারও ঘোষনা দেন।

স্থানীয়রা বলেন, ইতিপূর্বে সামান্য বৃষ্টিপাত হলেই এই সড়কের দুই পাশে হাটু পানি জমে পথচারীদের চলাচলে বেহাল অবস্থার সৃষ্টি হত। খাল দখল এবং অবৈধ বাধের কারণে মাঠের অনেক ফসল নষ্ট হতো এবং নিচু জায়গার বাড়িঘরে পানি উঠে যেত । স্থানীয়রা এই সামাজিক কাজে কৃতজ্ঞতা প্রকাশ করে ইউপি চেয়ারম্যানকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান বজলুর রহমান বলেন, যত দ্রুত সম্ভব আমি এই জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ সহ তা বাস্তবায়ন করবো।