ঢাকা, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই রজব, ১৪৪৪ হিজরি

বেনাপোল ইউনিয়ন পরিষদে গণটিকা কার্যক্রমের উদ্বোধন


প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২১

জাহিদ হাসানঃ
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী আজ ৭ই আগষ্ট শনিবার থেকে সারা দেশের জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে শুরু হয়েছে টিকাদান কর্মসূচি। এ কর্মসূচির আওতায় বেনাপোন ইউনিয়ান পরিষদ পর্যায়ে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা(ভূমি) রাসনা শারমিন মিথি, বেনাপোল ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান। বেনাপোল পোর্ট থানা পুলিশের পক্ষ থেকে উপস্হিত ছিলেন ওসি মামুন খান। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য পুলিশ বাহিনী কর্তৃক সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখেন তিনি।
টিকা কার্যকর্ম চলা কালীন সরেজমিনে উপস্হিত হয়ে সার্বক্ষনিক খোজ খবর রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, বেনাপোল ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার সহ বিভিন্ন স্থানের নেতাবৃন্দ। এছারাও টিকা কার্যকর্ম চলাকালীন সেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন বেনাপোল পৌর এবং ইউনিয়ান ছাত্রলীগ।
বেনাপোল ইউনিয়ানে দুই মেয়াদে প্রায় ২ হাজার মানুষকে টিকা দেওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ ও ইউনিয়ান পরিষদ সূত্র। এই কর্মসূচিতে অগ্রাধিকার পাবেন বয়স্ক ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। তবে টিকা কার্যকর্মের ১ম দিনে অসংখ্য মানুষের ভিড় লক্ষ করা যায়। সর্বশেষ কিছু মানুষকে টিকা স্বল্পতার কারণে টিকা দেওয়া সম্ভব হয়নি। তাদেরকে পরবর্তী টিকাদান কার্যকর্মে টিকা দিয়ে দেওয়া হবে বলে জানান দায়িত্বরত ব্যাক্তিবর্গ।