বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২১

জাহিদ হাসানঃ

১৫ আগস্ট বাঙ্গালীর শোকের দিন। জাতির ইতিহাসের কলঙ্কময় একটি দিন। ১৯৭৫ সালের এদিন কাক ডাকা ভোর রাতে একদল বিপথগামী সেনার হাতে নিহত হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, তার শিশু পুত্র শেখ রাসেলসহ অন্য দুই ছেলে, স্ত্রী, ছোট ভাইসহ মোট ১৮ জব্ন স্বজনদেরও হত্যা করে। সেই সময় বঙ্গবন্ধুর অন্য দুই সন্তান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা জার্মানিতে থাকায় প্রাণে বেঁচে যান।

দেশজুড়ে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। এরই ধারাবাহিকতায় মাননীয় সংসদ সদস্য ৮৫ যশোর-১ শেখ আফিল উদ্দিনের দিক নির্দেশনায় ২৭ আগস্ট ২০২১ ইং শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ বেনাপোল পৌর শাখার উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা সভা ও অসহায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের সবার মাঝে কালোব্যাজ ধারণ, অতপর বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন হয়।সর্বশেষ গরীব, অসহায় এবং দলীয় নেতাকর্মীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামীসেচ্ছাসেবক লীগ বেনাপোল পৌর শাখার সংগ্রামী সভাপতি মোঃ জুলফিকার আলী মন্টু ও সঞ্চালনায় ছিলেন বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃ কামাল হোসেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সভাপতি, শার্শা উপজেলা আওয়ামীলীগ ও শার্শা উপজেলা চেয়ারম্যান এবং প্রধান বক্তা হিসাবে উপস্হিত ছিলেন, মোঃ আসাদুজ্জামান মিঠু, সভাপতি, যশোর জেলা সেচ্ছাসেবকলীগ ও সদস্য, যশোর জেলা আওয়ামীলীগ।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিথ ছিলেন,অধ্যক্ষ ইব্রাহীম খলিল, যুগ্ন সাধারণ সম্পাদক, শার্শা উপজেলা আওয়ামীলীগ, মোঃ এনামুল হক মুকুল, ভারপ্রাপ্ত সভাপতি, বেনাপোল পৌর আওয়ামীলীগ, মোঃ নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক, বেনাপোল পৌর আওয়ামীলীগ, মোঃ অহিদুজ্জামান অহিদ, সভাপতি, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ, মোঃ সোহরার হোসেন, সাধারণ সম্পাদক, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগ, মোঃ বজলুর রহমান, চেয়ারম্যান- ৪নং বেনাপোল ইউনিয়ান পরিষদ, আব্দুর রহিম সরদার, সভাপতি, শার্শা উপজেলা যুবলীগ।

সম্মাণিত অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, অধ্যক্ষ নুরে আলম সিদ্দীকি মিলন, সাধারণ সম্পাদক, যশোর জেলা সেচ্ছাসেবকলীগ। প্রভাষক মিকাইল হোসেন, সহ সভাপতি যশোর জেলা সেচ্ছাসেবকলীগ। তোহিদুর রহমান, সদস্য, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ।
এছারাও উক্ত অনুষ্ঠানে শার্শা ও বেনাপোলের আওয়ামীলীগেরর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্হিত ছিলেন।