ঢাকা, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বেনাপোল বন্দর নগরীতে একদল বন্ধুদের উদ্যোগে ধারাবাহিক ইফতার বিতরণ


প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, মে ৯, ২০২১

জাহিদ হাসান| স্টাফ রিপোর্টার|

যশোরের বেনাপোলে একদল বন্ধুদের উদ্যোগে রোজার শেষ দশ দিন ছিন্নমূল মানুষের জন্য ধারাবাহিক ইফতার বিতরণ কর্মসূচী পালন করা হচ্ছে।

৯ই মে (রবিবার) বিকালে বেনাপোল বাজারের আশে পাশে প্রতিদিনের ন্যায় কিছু যুবক ছেলেকে গরীব এবং ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, বেনাপোলের সন্তান দীপ বিশ্বাস এর উদ্যোগে সাড়া দিয়ে তার বন্ধুবান্ধব আবু সাঈদ, আবু জুবায়ের অর্নব, সুব্রত বিশ্বাস, মেহেদী হাসান, সজিব হোসেন, সবুজ মাহমুদ এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। তারা বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের অধ্যয়নরত ছাত্র।

জানাগেছে, তারা সবাই বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। মাধ্যমিক বিদ্যালয়ে পড়ার সময় থেকেই তারা বিভিন্নভাবে মানুষের সাহায্য-সহযোগিতা করে আসছে। এমনটা জানিয়েছেন তাদের এলাকাবাসী।

এ বিষয়ে কার্যক্রমে অংশগ্রহনকারী বন্ধুদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা বেনাপোলের সন্তান, বেনাপোলের মানুষের জন্য কিছু করতে পারলে নিজেদের অনেক ভাগ্যবান মনে হয়। আমরা পড়াশোনার সূত্রে যে যেখানেই থাকি বেনাপোলের মানুষের জন্য আমাদের টান সবসময় ছিল, আছে, থাকবে।

এ বিষয়ে দীপ বিশ্বাস বলেন, ২০২১ সালে এই ইফতার বিতরণ কার্যক্রম আমরা প্রথম বারের মত শুরু করেছি, সকলের সহযোগিতা পেলে প্রতিবছর এই কার্যক্রম আমরা অব্যাহত রাখার চেষ্টা করবো। তাছাড়া করোনা মহামারীর প্রথম ধাপে, গত বছর লকডাউনে আমার বন্ধুদের সহযোগিতায় সাধ্য অনুযায়ী ত্রাণ বিতরণ করেছিলাম।
সর্বোপরি মানুষের জন্য কিছু করতে চাই, অসহায় মানুষের পাশে থাকতে চাই। একজন মানুষ হিসেবে দুর্বল মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের দায়িত্ব বোধের অংশ। আমি বিশ্বাস করি, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য”।

তারা সবাই একতাবদ্ধ থেকে মানুষের কল্যাণে সকল সমস্যায় কাজ করতে চাই। সেজন্য তারা সকলের কাছে আশীর্বাদ ও দোয়াপ্রার্থী।