ব্রহ্মপুত্র নদে নৌ এ্যাম্বুলেন্স সেবা চালু

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি

নদী বিচ্ছিন্ন রৌমারী ও রাজীবপুর উপজেলার ব্রহ্মপুত্র নদে অসুস্থ রোগী পারাপারে নৌ এম্বুলেন্স সেবা চালু করা হয়েছে।

কুড়িগ্রামের পপুলার জেনারেল হাসপাতালের উদ্যোগে আজ বৃহস্পতিবার রৌমারী নৌকা ঘাটে নৌ এ্যম্বুলেন্স সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সাংসদ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক অতিরিক্ত সচিব কুড়িগ্রামের সন্তান নৌ এ্যাম্বুলেন্সের উদ্যোক্তা মোঃ বদরুল হাসান বাবুল, ডেপুটি সিভিল সার্জন ডাঃ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু প্রমুখ।

নৌ এম্বুলেন্স এর উদ্যোক্তা সাবেক অতিরিক্ত সচিব মোঃ বদরুল হাসান বাবুল জানান, জেলা থেকে ব্রহ্মপুত্র নদ বিচ্ছিন্ন দুটি উপজেলা রৌমারী ও রাজীবপুর। এখানকার মানুষদের অধিকাংশ মানুষ চিকিৎসার জন্য জেলা সদরে নৌ পথে যাতায়াতে সীমাহীন বিড়ম্বনায় পড়তে হয় ।করোনা কালীন সময়ে মুমুর্ষ রোগীদের যেন ভোগান্তিতে পড়তে না হয় সে উপলব্ধি থেকেই এই নৌ এ্যাম্বুলেন্স চালু করার চিন্তা মাথায় আসে। এই এ্যাম্বুলেন্সে অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজারসহ প্রাথমিক চিকিৎসার সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেন, ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজীবপুরে উপজেলার মানুষ জন দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সহ বিভিন্ন বেসরকারি স্বাস্থ্য কেন্দ্রে সেবা নিতে যাওয়া আসার পথে সীমাহীন দুর্ভোগ পোহাতেন । এই নৌ এম্বুলেন্স এর কারনে তারা দ্রুত সময়ে নৌপথ পাড়ি দিয়ে চিকিৎসা সেবা নিতে পারবে।

সরকারের পাশাপাশি সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিরা যদি সামাজের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশগ্রহণ করে তাহলে ডিজিটাল বাংলাদেশ নির্মাণ আরও সহজতর হবে বলেও মন্তব্য করেন তিনি।