ঢাকা, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা জিলহজ, ১৪৪৫ হিজরি

বড়াইগ্রামে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন


প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০২৩

বড়াইগ্রামে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন

 

বিশেষ প্রতিনিধি।

নাটোরের বড়াইগ্রামে কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। কৃষি ফসল বৃদ্ধির নিমিত্তে কৃষি প্রণোদনার আওতায় ৪ হাজার ৯৫৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিভিন্ন ফসলের যেমন পেঁয়াজ (নাবী), গম,ভুট্টা, সরিষা, চিনা বাদাম,শীত কালীন পেঁয়াজ, মুগ,মসুর, ও খেসারীর বীজ ও সার পর্যায়ক্রমে দেয়া হবে। উদ্বোধনের দিনে ২শ’ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি।

এ উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে বুধবার আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মাহদি হাসান ও সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু রাসেল।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম)আসনের সংসদ সদস্য নাটোর জেলা আওয়ামীলীগ এর স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক  আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বনপাড়া পৌর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগ সদস‍্য  মোঃ আতাউর রহমান আতা। এছাড়া সেখানে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বোরহানউদ্দিন মিঠু,উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুবিধাভোগী কৃষকগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন বর্তমান সরকার কৃষি-বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে যাচ্ছে এ সরকার। তারই অংশ হিসাবে প্রণোদনার আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হচ্ছে, ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত রয়েছে।