বড়াইগ্রামে ৬ ধর্মপল্লীতে বড়দিন পালিত।

প্রকাশিত: 6:27 AM, December 26, 2020

মোঃ সুরুজ আলী। নিজস্ব প্রতিনিধি।
নাাাটোরে বড়াইগ্রামের ৬টি ধর্মপল্লীতে আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে খ্রিষ্টান সম্প্রদায়ের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন।
শুক্রবার সকালে ধর্মপল্লীর গীর্জাগুলোতে বিশেষ উপাসনা, শিশুদের দীক্ষা স্নান প্রদান, কীর্তণ অনুষ্ঠান, বাড়িতে বাড়িতে পিঠা বৈঠকসহ নানা রকম আনুষ্ঠানিকতা ছিলো এই বড়দিনের অনুষ্ঠানে।
বনপাড়া লুর্দের মা মারীয়া গির্জায় প্রধান খ্রিষ্টযাগ উৎসর্গ করেন প্রধান পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু ও ফাদার শিশির গ্রেগরী। পরে গির্জা প্রাঙ্গণে কীর্তন অনুষ্ঠান শেষে শুভেচ্ছা বিনিময় করেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও পৌর মেয়র কেএম জাকির হোসেন।
এর আগের দিন রাত ১০টায় গির্জার হলরুমে কেক কেটে বড়দিনের মূল অনুষ্ঠানের সূচনা করেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ পিএএ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার লিটন কুমার সাহা, ইউএনও জাহাঙ্গীর আলম, বনপাড়া পৌর মেয়র ও কাউন্সিলরবৃন্দ, পাল-পুরোহিত ও পালকীয় পরিষদের নেতৃবৃন্দ।

একই ভাবে উপজেলার ভবানীপুর, কুমুল্লু, রাজাপুর, বর্ণী, মানগাছা ধর্মপল্লীতে পালিত হয় বড়দিন। সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি ধর্মপল্লীতে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করেন।