ভাইবোনছড়ায় থুইসা মারমা নামে ১যুবক খুন, গ্রেফতার ২

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির ভাইবোনছড়া এলাকার ছোট পানছড়ি এলাকায় ঘাতকের এলোপাথাড়ি লাঠির আঘাতে প্রাণ গেলো থুইছা মার্মা (২০) নামে এক যুবকের।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা জানান,আজ ২৩অক্টোবর সকাল ৯টার দিকে খবর পেয়ে হাসপাতালে ছুটে যান।তখন থুইসা মারমা হত্যার ঘটনার সত্যতা পায়।

এ ঘটনায় স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার সময় থুইসা মার্মা ওই এলাকার এক পরিচিত ভাইয়ের কাছে গিয়ে মদ্যপান করে। ইয়াবা ক্রয় বিরোধের জেরে বাগবিতণ্ডার এক পর্যায়ে সেখানে থাকা আপ্রেুইমং মারমা নামের এক ব্যক্তি ঐ যুবকের মাথায় আঘাত করলে সে গুরুত্বর আহত হয়। পরে তাকে হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, ঘটনার পরপরে পুলিশ এ ঘটনায় ২ জনকে আটক করেছে। লাশ খাগড়াছড়ি সদর হাসপাতালে রয়েছে, ময়নাতদন্ত শেষে নিহতের পরিবারের কাছে হস্থান্তর করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান এ ঘটনায় নিহতের বাবা চাথুইপ্রু মারমা বাদী হয়ে ঘাতক আপ্রেইমং মারমাকে আসামী করে হত্যা মামলা করেছেন।আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত: সম্প্রীতি পাহাড়ে প্রাণঘাতি মাদক ইয়াবার ছড়াছড়ি ও রমরমা বাণিজ্য চললেও ধরা ছোয়ার বাইরে থাকা ব্যবসায়ীদের কারণে অস্থিতিশীল পরিবশে সৃষ্টি হচ্ছে। খাগড়াছড়ি জেলায় এরই মধ্যে মোটরসাইকেল চুরি, পৌর শহরসহ পার্শ্ববর্তী এলাকাসহ জেলাজুড়ে বেড়েছে অপরাধ কার্যক্রম। অচিরেই অভিযানের মাধ্যমে মাদক কারবারীদের নিয়ন্ত্রণ করা না গেলে পাহাড়ের পরিবেশ আরো ভয়াবহ রূপ নেবে বলে আশঙ্কা করছে স্থানীয় সচেতন সমাজ। এই অস্থিতিশীল পরিবেশের অচিরেই মুক্তি পেতে চাই স্থানীয় সুশীল ও সচেতন সমাজ।