ভিসাধারী বিদেশীরাও বিশেষ ফ্লাইটে বাংলাদেশে আসতে পারবেন

প্রকাশিত: 11:08 AM, June 7, 2020

লন্ডন থেকে দ্বিতীয় বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন। এবার শুধু এনভিআর বা বাংলাদেশী পাসপোর্টধারীরা নয়, বরং বাংলাদেশে প্রবেশের ভিসা আছে এমন বিদেশীরাও বাংলাদেশে আসতে পারবেন। সবার ক্ষেত্রে করোনায় আক্রান্ত নন এ-সংক্রান্ত মেডিকেল সনদ থাকতে হবে। যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, বাংলাদেশ হাইকমিশন লন্ডনের উদ্যোগে ও বিশেষ অনুরোধে এবং বাংলাদেশ সরকারের নির্দেশে ঢাকা-রোম রুটে একটি বিশেষ ফ্লাইটকে রি-রুট করা হয়েছে, যা ১৩ জুন শনিবার সকাল ১০টায় লন্ডন হিথ্রো বিমানবন্দর থেকে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফিরিয়ে নেয়ার জন্য ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

এ বিষয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এ বিশেষ বিমানটি মূলত রোম থেকে বাংলাদেশী যাত্রীদের নিয়ে ঢাকা যাওয়ার কথা ছিল। কিন্তু লন্ডন মিশনের বিশেষ অনুরোধে ও সরকারের নির্দেশে বিমানটি ১৩ জুন শনিবার লন্ডন হিথ্রো হয়ে ঢাকা যাবে। এর ফলে এখনো যেসব বাংলাদেশী যুক্তরাজ্যে আটকা পড়েছেন তারা দেশে ফিরতে পারবেন।

হাইকমিশনার দেশে ফিরে যেতে ইচ্ছুক বাংলাদেশীদের ১১ জুনের মধ্যে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের এই লিংকে https://forms.gle/qFXRvriFCLUUVV857 রেজিস্ট্রেশন করে নিজেদের আসন সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।