মহালছড়ির প্রান্তিক এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও কম্বল বিতরণ

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা মুবাছড়ি ইউনিয়নয়ের মিলনপুর বনবিহার বেইনঘর প্রাঙ্গনে ‘খগেন্দ্র- শান্তি ফাউন্ডেশন প্রস্তাবিত) এর উদ্দ্যোগে, Ortho Kids & Trauma Centre এর সার্বিক তত্ত্বাবধানে বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয়, হার্টের রোগ নির্ণয়ে ইসিজি পরীক্ষা এবং শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
রবিবার(২৫ডিসেম্বর) সকাল ১০টা থেকে দিনব্যাপী।

এদিন সকাল ৯ টা থেকে দিনব্যাপি করল্যাছড়ি’র মুবাছড়ি ইউনিয়নের হাজার হাজার অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা ও প্রায় দুইশত শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। দিনব্যাপি
এ চিকিৎসা ক্যাম্পেইন এর
মহতি উদ্যোগ গ্রহণকারী
ডা. নয়ন ময় ত্রিপুরা’র সভাপতিত্বে উদ্বোধন করেন তাঁর গর্ভধারিণী মা শান্তি বালা চাকমা এবং উপস্থিত ছিলেন তাঁর সহধর্মীণি সুষ্মিতা ত্রিপুরা।

এদিন বিনামূল্যে চিকিৎসা মধ্যে মেডিসিন ও বক্ষব্যাধি চিকিৎসা,হৃদরোগ, ডায়বেটিস ও উচ্চরক্তচাপ রোগনাক, কান ও গলা রোগ,বাত ব্যথা, হাঁটুর ব্যথা ও অর্থোপেডিক,চক্ষু রোগের সেবা,গাইনী এন্ড অবঃ (মহিলা) রোগ দাঁতের রোগ,এলার্জি ও চর্মরোগ,সার্জারি, কিডনি ও মূত্রতন্ত্রের রোগসহ নানান রোগে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এদিন চিকিৎসা সেবা প্রদান করেছেন অর্থোপেডিক রোগ বিশেষজ্ঞ ডা. আশিষ তঞ্চচঞ্যা,ডা. সুবীর চাকমা,ডা. অগ্নিভ চাকমা তুর্য,সার্জারি, কিডনী এবং মুত্রতন্ত্রের রোগ বিশেষজ্ঞ ডা. দিগন্ত চাকমা,শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রাজেন্দ্র ত্রিপুরা, ডা. রিপল বাপ্পি চাকমা,বক্ষ ব্যাধি ও হৃদরোগ বিশেষজ্ঞ, ডা. উশেমং মারমা,গাইনি বিশেষজ্ঞ ডা.বিউটি চাকমা
চর্ম রোগ বিশেষজ্ঞ ডা. দীপা ত্রিপুরা শুক্লা,দন্ত রোগ প্রযুক্তিবিদ
সানু মারমা,স্নায়ু রোগ (নিউরো মেডিসিন) বিশেষজ্ঞ,ডা. মোঃ রুবেল,চক্ষু রোগ বিশেষজ্ঞ
ডা. রোমেল চাকমা, মেডিসিন ও ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ ডা. শিমুল কর,ডা. রাকিব উদ্দীন, ডা. শহীদুজ্জামান, ডা. নুনুমং মারমা,ডা. সজীব চাকমা,ডা. ক্যাচিংহ্লা মারমা প্রমুখ।

প্রসঙ্গত:প্রতিবছরের ন্যায় এবছর ও বিভিন্ন দুর্গম এলাকায় চিকিৎসা বঞ্চিত মানুষদের চিকিৎসা দেওয়ার লক্ষ্যে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা,ঔষধ বিতরণ,রক্তের গ্রুপ নির্ণয়,ডায়াবেটিকস পরীক্ষা ও ইসিজি নির্ণয় কর্মসূচি, দুই শতাধিক শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।এই স্বাস্থ্য সেবা ক্যাম্পে জাতি-ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেনীর মানুষ চিকিৎসা সেবা গ্রহণ করেন।