মাটিরাংগা সদর ইউনিয়ন যুবলীগের নব-নির্বাচিত সভাপতি প্রশান্ত ত্রিপুরা,সম্পাদক নিলয় ত্রিপুরা

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধিঃ

“জয় বাংলা,জয় বঙ্গবন্ধু ” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মাটিরাঙ্গা সদর ইউনিয়ন শাখা’র ত্রি-বার্ষিক কাউন্সিল-২০২২ অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেলে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী-লীগ’র কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। এ সময় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন শাখা’র যুবলীগের সহ-সভাপতি মোঃ গোলাম রাব্বানী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য হিরনজয় ত্রিপুরা এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রকিবুল ইসলাম।

এ কাউন্সিলের প্রথম অধিবেশন শেষে পূর্ববর্তী কমিটি বিলুপ্ত করে ২য় অধিবেশনে নতুন কমিটি গঠন করা হয়। ২য় অধিবেশনে প্রশান্ত ত্রিপুরাকে সভাপতি পদে, নিলয় ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও বিশাল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৪১সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়।পরে নেতৃবৃন্দ নব-নির্বাচিত কমিটিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

ত্রি-বার্ষিক কাউন্সিলে সদর ইউনিয়ন শাখা’র সাধারণ সম্পাদক কিরণ ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে হিরন জয় ত্রিপুরা বলেন,যুবলীগ নামে সংগঠনটি বহুল প্রচলিত। এটি বাংলাদেশ আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ হিসেবে যুবলীগের প্রতিষ্ঠা হয়।বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, শোষণমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা, সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে যুবলীগ নিরলসভাবে কাজ করে যাবে।বক্তব্য শেষে তিনি নব-নির্বাচিত কমিটিদের অভিনন্দন জানান।

অন্যান্য বক্তারা বলেন, এ লক্ষ্য বাস্তবায়নে দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবক ও যুব মহিলাদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই যুবলীগের উদ্দেশ্য। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগের নেতা কর্মীরা দেশ গঠনে আত্মনিয়োগ করে ।

কাউন্সিলে প্রধান বক্তা হিসেবে উপজেলা শাখার যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম খন্দকার,বিশেষ অতিথি হিসেবে উপজেলা শাখার যুবলীগের সহ-সভাপতি মোঃ নাছির উদ্দিন, সদর ইউনিয়ন শাখার সভাপতি চন্দ্র বিকাশ ত্রিপুরাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।