মাদার তেরেসা সাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড পেলেন খাগড়াছড়ির নিগার সুলতানা

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা সাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড পেলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নিগার সুলতানা।সকালে সাউথ এশিয়া সোশ্যাল এডুকেশন ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা কাওরান বাজারস্থ প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও এ আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস উপলক্ষে মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এ এ্যাওয়ার্ড দেয়া হয়।এ সময় সাউথ এশিয়া সোশ্যাল এডুকেশন ফাউন্ডেশনের সভাপতি ও সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের এমপি ও বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক, অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি নিজামুল হক নাছিম এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু.এমপি।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক’র কাছ থেকে মাদার তেরেসা সাইনিং পারশোনালিটি এ্যাওয়ার্ড পেয়ে নিগার সুলতানা জানান, এই এ্যাওয়ার্ড পাওয়াটা আমার অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়। তবে এ আনন্দ শুধু আমার একার নয় গোটা খাগড়াছড়ি জেলাবাসীর। কারণ আমি বিভিন্ন মাধ্যমে চেষ্টা করি দেশের কিছু সেবা করতে। আমি মনে করি এ পুরস্কার আমাকে অসহায় নারী, দরিদ্র মানুষের জন্য কাজ করতে আরও বেশি উৎসাহিত করবে। আমাকে মানবিক ও সামাজিক কাজের প্রতি আরও বেশি দায়িত্ব পালনের জন্য সাহস জোগাবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি প্রফেসর রওশন আরা মান্নান এমপি,শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. কামাল উদ্দিন আহম্মেদ,অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন প্রমুখ।