মাস্ক না পরে সেলফি তোলায় চিলির প্রেসিডেন্টকে বড় রকমের অর্থ জরিমানা

প্রকাশিত: 2:17 PM, December 19, 2020

মুখে মাস্ক না পরলে জনগণকে জরিমানা করার কথা আমরা শুনেছি। কিন্তু মাস্ক ঘুলে সেলফি তোলার জন্য জরিমানা করার কথা এখনও শোনা যায়নি। তাও আবার সেই জরিমানা কোন দেশের একজন শাসককে। ঠিক এমন ঘটনায় ঘটেছে চিলিতে। মাস্ক না পরে সেলফি তোলায় জরিমানা গুনতে হয়েছে চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরাকে।

জানা গেছে, চলতি মাসের শুরুর দিকে চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন। সেখানে যাওয়ার পর এক নারী তার সঙ্গে অত্যন্ত আগ্রহ নিয়ে সেলফি তোলেন। কিন্তু সেই সেলফিতে মাস্ক পরা ছিলেন না পিনেরা।
সমুদ্রে সৈকতে তোলা ওই সেলফি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন ওই নারী। এরপর সেটি নিয়ে শুরু হয় সমালোচনা। শুধু সমালোচনাই নয়, জরিমানাও গুনতে হয়েছে চিলির প্রেসিডেন্টকে। তাও একেবারে কম নয়, ৩ হাজার ৫০০ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩ লাখ টাকা।

চিলিতে জনসম্মুখে মাস্ক পরা বাধ্যতামূলক। জনসমাগম স্থলে মাস্ক পরার ক্ষেত্রে রয়েছে কড়াকড়িভাবে। এটা অমান্য করলে জরিমানার পাশাপাশি কারাদণ্ডও দেওয়া হচ্ছে। কিন্তু ভাগ্য ভালো জরিমানা দিয়েই পার পেয়েছেন প্রেসিডেন্ট পিনেরা। অবশ্য মাস্ক ছাড়া সেলফি তোলার পর পরই তিনি এই ঘটনার জন্য ক্ষমাও চেয়েছেন।