ঢাকা, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

মোংলায় লবণাক্ত পানি শোধন প্লান্ট নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন


প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২২

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ

উপকূলীয় অঞ্চলে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মাঝে অলাভজনক সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে মোংলাপোর্ট পৌরসভার কামারডাঙ্গা বাজারে ৮ অক্টোবর শনিবার সকালে পিকেএসফ’র সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থায় নবলোক’র ব্যবস্থাপনায় ”লবণাক্ত পনি শোধন ( রিভার অসমোসিস পদ্ধতি )” প্লান্ট নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

শনিবার সকাল ১০টায় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন পিকেএসফ’র ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার এনডিসি। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস ও পৌর কাউন্সিলর শফিকুর রহমান। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান পরিচালনা করেন নবলোক’র মোস্তাফিজুর রহমান সেতু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার বলেন ”লবণাক্ত পানি শোধন ( রিভার্স অসমোসিস পদ্ধতি )” প্লান্ট কার্যক্রম হচ্ছে সম্পূর্ণ অলাভজনক ও অবাণিজ্যিক এবং উপকূলীয় এলাকার মানুষের জীবনধারণের জন্য মৌলিক চাহিদা পূরণের একটি জনহিতৈষী উদ্যোগ। লবণমূক্ত সুপেয় পানি সরবরাহ প্লান্ট টেকসই ভাবে পরিচালনা ও ব্যবস্থাপনার দায়িত্ব প্লান্ট ব্যবহারকারী স্থানীয় জনগণের।

আলোচনা সভার আগে প্রধান অতিথি পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার পানির প্লান্ট’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। উল্ল্যেখ্য প্রধান অতিথি ড. নমিতা হালদার শনিবার দুপুরে মোংলা পোর্ট পৌরসভার ৭নং ওয়ার্ডের শেলাবুনিয়া বটতলা এলাকায় অনুরূপ আরেকটি পানির প্লান্ট’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।