যবিপ্রবির ল্যাবে আজকে ৫০ জনের কোভিড-১৯ পজিটিভ ও তাদের বিস্তারিত

প্রকাশিত: 12:03 PM, June 23, 2020

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ২৩ জুন, ২০২০ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে

যশোরের ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের, মাগুরার ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনেরনড়াইলের ২১ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের,ঝিনাইদহের ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের, বাগেরহাটের ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের ও সাতক্ষীরার ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ এবং ২৩০ জনের নেগেটিভ ফলাফল এসেছে। ড. শিরিন নিগার, পরীক্ষণ দলের সদস্য ও চেয়ারম্যান, এনএফটি বিভাগ এর কাছ থেকে এই তথ্যটি জানা যায়।

 

যশোর সদরে শনাক্ত হয়েছেন ১২জন তারা হলেনঃ
সাথী খান (২৭) ঘোপ অঞ্চলের বাসিন্দা, নুসরাত(১৮) বারান্দিপাড়া,শামসুন্নাহার(৭২) ঘোপ, সুমাইয়া (২২) জেলরোড, জনি(২৪) বারান্দিপাড়া,ইকবাল(২৮) ঝুমঝুমপুর, ফারিয়া(১৮) শংকরপুর, আজম (৪১) শংকরপুর, নজরুল (৫০) ঝুমঝুমপুর,আখি বিশ্বাস(২২) গিরুলিয়া, এছাড়া আরো দুইজন রয়েছেন তারা হলেন ওহিদুজ্জামান(৪৬) এবং সামিউল(৬৮) তবে উনারা ২৫০ শয্যা বেডে ভর্তি আছেন।

যশোরের শার্শা উপজেলায় শনাক্ত হয়েছেন মাজেদা(৫০) দক্ষিণ বুরুজবাড়ি, রেহানা শারমিন(৪৫) উত্তর বুরুজবাড়ি, জয়(২০) কাজিরাবাদের বাসিন্দা এবং গোলাম নবীর হোসাইন(৪৪)।

ঝিকরগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন মাত্র একজন তিনি হলেন কৃষ্ণনগরের ইকবাল হোসেন(৫৯)।

কেশবপুর উপজেলার একমাত্র মেহরুন নেসা (৩৫)।

মনিরামপুর উপজেলার দুজন শনাক্ত হয়েছেন তারা হলেন আব্দুস সোবহান (৫৫)কালামপুর ও মোকাবিল হোসেন(৫২)কাশিমনগর।

চৌগাছা উপজেলার একমাত্র শনাক্ত কারী সাহিন আলম(৪৬) কুটিপাড়া, চৌগাছা।

বাঘারপাড়া উপজেলার শনাক্তকারীরা হলেন মোঃ জাহাঙ্গীর(৩৫) ভয়না বাঘারপাড়ায় বসবাস করেন।

অভয়নগর উপজেলার শনাক্ত কারীরা হলেন এনায়েত হোসেন(৩০) চেংগুটিয়া, মোঃ আসিফুল আজম (৩২) মধুপুর, মোঃ রেজাউল ইসলাম(৩৫) সোনালী ব্যাংক কর্মকর্তা, জে এম মেহেদি হোসেন (৩৯) নওয়াপাড়া,লামিয়া(১৩) বুকিরা, বিউটি বেগম (৫০) কোতা অভয়নগর এর বাসিন্দা।

এছাড়া গতকাল ২২জুন খুলনা ল্যাব থেকে যশোরের ৩জন শনাক্ত হয়েছিলেন তারা হলেন
কেশবপুর উপজেলার যথাক্রমে মোঃ আল আজাদ খন্দকার (২৮), রাফিজা(২৬) ও ইফরাজ।