যশোরের শার্শা থেকে ৫ লাখ ইউএস ডলারসহ দুই জন আটক

প্রকাশিত: 12:51 PM, December 20, 2020

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে যশোরের শার্শা উপজেলার উলাশী থেকে ৫ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। দেশিয় মুদ্রায় উদ্ধারকৃত ডলারের মূল্য প্রায় সাড়ে কোটি টাকা। এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে। রবিবার (২০ ডিসেম্বর) যশোরস্থ ৪৯ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলো, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ বেপারীর ছেলে হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম।

বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন হুন্ডি ব্যবসায়ীদের একটি চালান ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এরপর বিজিবির একটি টিম উলশী রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ-৩১-৭৮০৯) গতিরোধ করে। এরপর প্রাইভেটকারে তল্লাস চালিয়ে দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট ৫ লাখ ইউএস ডলার ছিল। যার দেশিয় মুদ্রায় মূল্য ৪ কোটি ৪০ লাখ ৫ হাজার ৩শ’ টাকা। এসময় হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়।