যশোরে হাসি-মুখ এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি।

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

রির্পোটারঃমুরসালিন, যশোর

আজকে সারাদিন(২৩-১২-২০২০) যশোর পৌরপার্কে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত করে যশোরের সুপরিচিত সামাজিক সংগঠন”হাসি-মুখ”। এটি যশোরসহ এর আশেপাশের জেলার স্কুল, কলেজ ইউনিভার্সির ছাএ-ছাএী দ্বারা পরিচালিত ।”হাসি-মুখ” আর্ত মানবতার সেবাই উম্মেচিত এক নতুন দিগন্ত এই প্রতিপদ্য বিষয়কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে। আজকের ক্যাম্পেইনে প্রায় ২০০ জন নানা পেশার মানুষের মধ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে।

এছাড়া ও হাসি-মুখ বিভিন্ন ভাবে অসহায় গরিব মানুষের পাশে দাঁড়ায়।যেমন-শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতারন, ঈদের সময় মাদ্রাসা এতিমখানায় ঈদ উপহার বিতারন,দেশের ক্রান্তি সময়ে গরিব মানুষের মাঝে ত্রান বিতারন,গরিব সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ার উপকরন বিতারন এছাড়া গাছ লাগানো এবং গাছকাটা রোধে ইত্যাদি বিষয় কাজ করে যাচ্ছে হাসি-মুখ।

আজকে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির সময় উপস্থিত ছিলেন হাসি-মুখ এর সভাপতি ফারহান কাশেম অয়ন, অর্থসম্পাদক আহনাফ শাকিল,সাধারান সম্পাদক সাদমান ফেরদৌস উৎস, সহসাধারন সম্পাদক মেজবাউর রহমান,নির্বাহী সদস্য মুরসালিন হাবিব,রাবেয়া খাতুন, ফারজানা জেনী, অফছানা মিম,ইয়ান্তি অতিথী,মোঃ আকাশ হোসাইন,মোঃফাহাদ হোসেন,প্রমুখ।

হাসি-মুখ এর রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পর্কে জানতে চাইলে হাসি-মুখ এর সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন-“রক্তের অভাবে একটি প্রাণ ও ঝরতে দেবনা এই লক্ষ্যে ব্লাড ডোনার সংগ্রহে আমরা হাসি-মুখ অবিচল। এছাড়া রক্তদানের গুরুত্ব সম্পের্ক সকলের মধ্যো সচেতনতা বৃদ্ধি করা “।
এছাড়া প্রতি বছরের ন্যায় এবারও “হাসি-মুখ ” শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছি।
এই মহান উদ্যোগে হাসি-মুখ এর সাথে সামিল হতে পারেন আপনারা ও।
তাইতো শীতার্তদের মাঝে শীতের উষ্ণতা ছড়িয়ে দিতে আপনাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিন।