যুক্তরাষ্ট্রের অস্থিরতাকে কাজে লাগাতে চাইছে আল-কায়েদা

প্রকাশিত: 11:39 AM, June 11, 2020

পুলিশি হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুকে কেন্দ্র করে অস্থিরতা চলছে যুক্তরাষ্ট্রে। আর এই অস্থিরতার সুযোগকেই কাজে লাগাতে চাইছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। এমনটি দাবি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদে মুসলিম এবং অমুসলিমদের প্ররোচনা দিচ্ছে আল-কায়েদা । জঙ্গি সংগঠনটি মার্কিন আন্দোলনকারীদের বিজয়ী হিসেবে আখ্যায়িত করে অস্থির পরিস্থিতিকে কাজে লাগানোর চেষ্টা করছে।

আল-কায়েদার অনলাইন ম্যাগাজিন ওয়ান উম্মাহতে জর্জ ফ্লয়েডের অন্তিম মুহূর্তের ছবি দেখা গেছে। এছাড়া জর্জ ফ্লয়েডের গ্রাফিতিও ওই ম্যাগাজিনে স্থান পেয়েছে। ইংরেজি ভাষায় প্রকাশিত ওই ম্যাগাজিনের এবারের সংখ্যাটি স্পষ্টভাবে মার্কিনিদের উদ্দেশ্য করে বের করা হয়েছে। যেখানে যুক্তরাষ্ট্রের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ব্যবস্থার ধ্বংসের বিষয়টি নিয়ে ধারণা দেয়া হয়েছে। ওই ম্যাগাজিনে একটি বার্তায় লেখা হয়, গণতন্ত্র তোমাদের কোন সহায়তা করতে পারবে না কিন্তু আমরা পারবো। বিবিসি দাবি করছে ম্যাগাজিনটি এমন একজনকে দিয়ে লেখা হয়েছে যার যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে খুব ভালো ধারণা আছে।