যুবকদের সমাজ বিনির্মাণে গতিশীল ভূমিকা রাখতে হবে,জাতীয় যুব দিবসে.. কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে “জাতীয় যুব দিবস “উপলক্ষে ১০জন নারী যুবতীদের মাঝে সেলাই মেশিন,১৩ যুবক-যবতীদের মাঝে ৭লাখ টাকার ঋণের চেক ও ৫ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে।এতে প্রতিপাদ্যের বিষয় ছিল,”দক্ষ যুব সমৃদ্ধ দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

সোমবার (১নভেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা সদরের খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তর অডিটোরিয়ামে এ দিবস টি উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতীমন্ত্রী পদমর্যাদায়) ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,যুবসমাজরাই এদেশের সম্পদ।বর্তমান সরকার যুবসমাজকে উন্নতি ও অগ্রগতির পথে নিয়ে যেতে সকল ধরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।যুবকদের দক্ষতার উন্নয়নের জন্য সর্বাত্মক ভুমিকা পালন করে যাচ্ছে সরকার।এজন্য যুব সমাজকে নিজেদের প্রতিষ্ঠিত করার পাশাপাশি আত্মকর্মসংস্থান ও সমাজ বিনির্মাণে গতিশীল ভূমিকা রাখতে হবে। যুবসমাজ তাদের মেধা,বুদ্ধি ও সম্ভাবনাকে কাজে লাগিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আরও কার্যকর অবদান রাখবে।আমি বিশ্বাস করি, প্রচুর মেধাশক্তিতে ভরপুর আমাদের এদেশের যুবসমাজ।

তিনি আরো বলেন, মহিলা,শিশু,বয়স্ক,প্রতিবন্ধী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিও যুবসমাজকে দায়িত্বশীল হয়ে সমাজ-রাষ্ট্র থেকে সন্ত্রাস, মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদ নির্মূলেও যুবদের এগিয়ে আসতে হবে।তিনি সুস্থ্য সমাজ ও সকল অপরাধ নির্মূলের জন্য যুবসমাজের প্রতি আহ্বান জানান।

এসময় আরো বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু সাঈদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি জেলার যুব উন্নয়ন অধিদপ্তর বিভাগের আহ্বায়ক হিরন জয় ত্রিপুরা প্রমুখ।