রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগের ২য় ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামের অন্যতম বিদ্যাপিঠ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার(০৮আগস্ট) বিকাল ৩টায় পর্যটন হলিডে কমপ্লেক্সে এ নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খোকনেশ্বর ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

নবীণ বরণ উপলক্ষে আলোচনা সভায় ট্যুরিজম বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী সাকিব চৌধুরী ও রিপা আক্তার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ড. কাঞ্চন চাকমা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নতুন সৃষ্ট বিভাগ হিসেবে ট্যুরিজম বিভাগের সাথে শিক্ষার্থীদের শিক্ষা জীবন শুরু করতে পারাটা অবশ্যই একটা ইতিহাসের অংশ। শিক্ষার্থীরা নিশ্চয়ই পর্যটন খাতে নিজেদের সম্ভাবনাকে কাজে লাগাবে আর ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে জীবন গঠন করতে পারবে। সেই সাথে নবীন শিক্ষার্থীদের পার্বত্য চট্টগ্রামের পর্যটনের প্রতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, নবীন শিক্ষার্থীরা যাতে নিজের, পরিবারের, বিভাগের এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখে যাতে শিক্ষাজীবন উপভোগ করতে পারেন সেই বিষয়ে বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দেন।

এদিন আলোচনা সভার পরপরে ট্যুরিজম বিভাগের প্রথম ব্যাচের মেহেরিন নিগার রিমি ও মিনহাজুল আবেদিন’র উপস্থাপনায় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১ম ব্যাচ ও ২য় ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অঞ্জন কুমার চাকমা, পর্যটন হলিডে কমপ্লেক্স ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভারপ্রাপ্ত প্রক্টর জুয়েল সিকদার,ম্যানেজমেন্ট বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সূচনা আক্তার,
ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ফারহা সুলতানা, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্ট সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা, সিএসই বিভাগের প্রভাষক মঈনুদ্দিন আহমদ এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও নবীন বরণ আয়োজক কমিটির আহবায়ক মোসাঃ হাবিবা।এছাড়াও অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।