রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হলে মধ্যরাতে ছাত্রীকে মারধরের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (০৬ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত এক সভায় তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটিকে এক সপ্তাহের মধ্যে তদন্ত সাপেক্ষে প্রতিবেদনে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

তাপসী রাবেয়া হলের গৃহশিক্ষক জাকিয়া জিন্নাত চৌধুরীকে আহ্বায়ক করে গঠিত এ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন রাবেয়া আওয়াল এবং তনুশ্রী চ্যাটার্জী।

সভায় ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর, প্রক্টর আসাবুল হক ও তাপসী রাবেয়া হলের প্রাধ্যক্ষ ফেরদৌসী মহল উপস্থিত ছিলেন।
তাপসী রাবেয়া হলের প্রাধ্যক্ষ ফেরদৌসী মহল বলেন, আমরা উভয় পক্ষকে ডেকে পৃথকভাবে কথা বলেছি। তাদের অভিযোগের কথাগুলো শুনেছি। সব কিছু বিবেচনা প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য তদন্ত কমিটি গঠিত হয়েছে। তাদের দেয়া প্রতিবেদনে প্রেক্ষিতে এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
গত বৃহস্পতিবার মধ্যরাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হলের একজন শিক্ষার্থীকে ছয়জন মিলে মারধর করে বের করে দেয়ার অভিযোগ উঠে। এরই প্রেক্ষিতে গতকাল শুক্রবার নিজের নিরাপত্তা চেয়ে ছাত্র উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগপত্র দেন ভুক্তভোগী শিক্ষার্থী ফারজানা খাতুন।